এই বন্যায় সরকার ব্যস্ত ক্ষমতা টেকাতে: ফখরুল

সরকার বন্যা দুর্গতদের পাশে না দাঁড়িয়ে ‘অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার’ চেষ্টায় ব্যস্ত বলে অভিযোগ করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2017, 08:23 AM
Updated : 18 August 2017, 08:23 AM

শুক্রবার নয়া পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী যুবদলে ত্রাণ বিতরণ কর্মসূচি উদ্বোধনের সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করেন।

তিনি বলেন, “এমন একটি সময়, বন্যা হয়েছে, দেশের মানুষের প্রত্যাশা ছিল সরকার পাশে দাঁড়াবে। দুর্ভাগ্যজনক যে তারা দুর্গতদের পাশে দাঁড়ায়নি, তারা ব্যস্ত হয়ে পড়েছে অবৈধ ক্ষমতাকে কীভাবে টিকিয়ে রাখবে।”

সেই চেষ্টায় সরকার গণতান্ত্রিক কাঠামোর গুরুত্বপূর্ণ স্তম্ভ ‘বিচার বিভাগের ওপর আঘাত’ হানছে বলেও অভিযোগ করেন ফখরুল।

“তারা বিচার বিভাগের ওপরে হস্তক্ষেপ করছে। দেশের যে গণতান্ত্রিক ব্যবস্থা, তাকে ধ্বংস করার জন্য সব কিছুর ব্যবস্থা করছে।”

দেশের এই ‘দুঃসময়ে’ বিএনপি দুর্গতদের পাশে থাকবে বলে প্রতিশ্রুতি দেন ফখরুল।

তিনি বলেন, “বিএনপি জনগণের কল্যাণের জন্য কাজ করে, সবসময় দুর্গত মানুষের পাশে দাঁড়ায়। আমি অনুরোধ জানাব, শুধু যুব দল নয়, বিএনপির সবাই দুর্গত মানুষের পাশে দাঁড়ান।”

বন্যা দুর্গত অঞ্চলের অবস্থা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, “সেখানে মানুষ ক্ষুধার্ত, তাদের দাঁড়াবারও জায়গা নেই। আজকে ছবি এসেছে পত্রিকায়, দিনাজপুর এলাকায় মাটিও পাওয়া যাচ্ছে না, সব ডুবে গেছে। গতকাল সিরাজগঞ্জের খবর পেয়েছি, কোনো ত্রাণ সামগ্রী সেখানে পৌঁছায়নি। এই সরকার ব্যর্থ হয়েছে।”

যুবদলের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় ত্রাণ কমিটির প্রধান সমন্বয়কারী আবদুল্লাহ আল নোমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বক্তব্য দেন।

অনুষ্ঠানে জানানো হয়, যু্বদল ‘কেন্দ্রীয় ত্রাণভাণ্ডার’ গঠন করে উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলের বিভিণ্ন স্থানে ত্রাণ পাঠাবে। চাল, ডাল, আলু, লবণ, প্রয়োজনী ওষুধসহ শুকনো খাবার প্যাকেট করে দুর্গতদের মধ্যে বিতরণ করবে।”

অন্যদের মধ্যে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুব দলের নুরুল ইসলাম নয়ন, এস এম জাহাঙ্গীর হোসেনসহ কেন্দ্রীয় নেতারা উদ্বোধনী অনুষ্ঠান উপস্থিত ছিলেন।