বিএনপি নেতাদের মন খারাপ তিন কারণে: কাদের

তিন কারণে বিএনপি নেতাদের মন খারাপ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2017, 03:38 PM
Updated : 17 August 2017, 03:38 PM

বৃহস্পতিবার সচিবালয়ে এক আলোচনা অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি বলেন, “তিনটা কারণে মির্জা ফখরুল ইসলাম ও বিএনপির মন খারাপ। একটি কারণ হচ্ছে ষোড়শ সংশোধনীর রায়কে নতুন ও বলিষ্ঠ ইস্যু মনে করে ফয়দা লোটা যাবে- ব্যারিস্টার মওদুদ এমন পরামর্শ দেওয়ার পর বিএনপিতে শুরু হয়েছে জগাই-মাধাই নৃত্য।”

তবে এ ইস্যু সফল হয়নি জানিয়ে কাদের বলেন, “সিংহাসন পাওয়ার আশায় সেই স্বপ্নের জমিন ক্রমেই মলিন হয়ে যাচ্ছে। যে লাফাফালি শুরুতে ছিল তা ম্রিয়মান, এ এজেন্ডা সফল হয়নি, হবে না। যে ইস্যু জড়িয়ে ধরে সেটাই চলে যায়। তার দলের নেতাদের মন খারাপ, কর্মীরা হতাশ।”

১৫ অগাস্ট বোমা হামলা পরিকল্পনা পণ্ড হওয়ায় বিএনপি নেতাদের মন খারাপ মন্তব্য করে কাদের বলেন, “দ্বিতীয় কারণ হচ্ছে গত ১৫ অগাস্ট ভোরে আরেকটি ১৫ অগাস্ট, আরেকটা ২১ অগাস্ট ঘটানোর জঙ্গিবাদী পরিকল্পনা। আত্মঘাতি বোমা হামলার পরিকল্পনা ৩২ নম্বরকে ঘিরে পণ্ড হওয়ার পর বিএনপির মন খারাপ।

“আহারে কি হয়ে গেল, আবারও বেঁচে গেল শেখ হাসিনা, ৫০০ লোককে হত্যা করার প্ল্যান ছিল। ভেস্তে গেছে সে প্ল্যান, বিএনপির মন খারাপ।”

কাদের বলেন, “তৃতীয় কারণ হচ্ছে জন্মদিনের সেই কেক, বন্যার্তদের নাম নিয়ে মায়াকন্না দেখাচ্ছে, আসলে জনতার রুদ্র রোষের মুখে বাংলাদেশের কোথাও কেক কাটতে পারেনি।”

বিএনপি বেসামাল বেপরোয়া চালকের মত চলছে মন্তব্য করে তিনি বলেন, “রাজনীতির এ ড্রাইভার কখন কোথায় দুর্ঘটনা ঘটায় জানি না। সবাই সতর্ক থাকবেন।”

বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষ্যে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে নন-ক্যাডার সমিতির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, পরিষদের সভাপতি আলাউদ্দিন হাওলাদার, মহাসচিব রুহুল আমিন প্রমুখ বক্তব্য দেন।