হত্যা-ষড়যন্ত্রের রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান হানিফের

জাতীয় শোক দিবসে হত্যা, ষড়যন্ত্র ও অশুভ রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2017, 01:34 PM
Updated : 15 August 2017, 01:34 PM

মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের সামনে দুঃস্থদের মাঝে কাঙ্গালি ভোজের খাবার বিতরণের আগে এ আহ্বান জানান তিনি।

হানিফ বলেন, “জাতির পিতা হত্যার পিছনের মূল চক্রান্তকারীদের মুখোশ উন্মোচন হওয়া প্রয়োজন, এটা আজকে জনগণের দাবি। আমরা আজকে শোক দিবসে এটা দাবি করছি।

“বঙ্গবন্ধু হত্যার পিছনে মূল চক্রান্তকরী খুনি জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি করছি। তার বিচারের মাধ্যমে জনগণের সামনে চক্রান্তকারীদের মুখোশ উন্মোচিত হবে।”

এই বিচারের জন্য তদন্ত কমিশন গঠনের দাবি জানান তিনি।

১৯৭৫ সালের ১৫ অগাস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে এদেশে হত্যার রাজনীতি শুরু হয় বলে মন্তব্য করেন আওয়ামী লীগ নেতা হানিফ।

ওই ষড়যন্ত্রকারীরা এখনও সক্রিয় অভিযোগ করে তিনি বলেন, “আপনারা লক্ষ করেছেন, জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে বারবার তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। এই পর্যন্ত ১৯ বার তাকে হত্যার চেষ্টা করা হয়েছে।

“শেখ হাসিনা আবার ক্ষমতায় আসার পর থেকে জঙ্গি দিয়ে ষড়যন্ত্র শুরু হয়েছে। এরা এখনও তৎপর রয়েছে। আজকেও জাতির পিতাকে শ্রদ্ধা জানাতে আসা মনুষকে হত্যা করার পরিকল্পনা করা হয়েছিল।‘আল্লাহর অশেষ রহমতে’ সেই আত্মঘাতী বোমা হামলাকারী নিহত হয়েছে।”

এখন পর্যন্ত সারা দেশে যতগুলো জঙ্গি হামলা হয়েছে তার সঙ্গে বিএনপি-জামায়াতে ইসলামী সম্পৃক্ত বলে অভিযোগ করেন মাহবুব-উল-আলম হানিফ।

“আজকেও সাইফুল ইসলাম নামের যে ঘাতক ছেলেটি নিহত হয়েছে সে শিবিরের সাথে সম্পৃক্ত ছিল।সে বিএল কলেজে ছাত্র শিবিরের সাথে জড়িত ছিল।এর মাধ্যমে প্রমাণিত হয়, এই দেশে অরাজকতা সৃষ্টি করতে তৎপর রয়েছে জামাত-বিএনপি গোষ্ঠী।”

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের দিনে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতির চিরতরে নির্মূলে দেশবাসীর প্রতি ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।