অনেকে আমাদের জোটে আসতে চাইছে: এরশাদ

জাতীয় পার্টির নেতৃত্বে গঠিত সম্মিলিত জাতীয় জোটে (ইউএনএ) অনেক রাজনৈতিক দল আসতে চাইছে বলে দাবি করেছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2017, 02:22 PM
Updated : 13 August 2017, 02:22 PM

তবে সরকার তাদের জোটের পরিধি বাড়তে দিতে চায় না বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ।

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ইউএনএ জোটের অন্তর্ভুক্ত বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্সের এক প্রতিনিধি সম্মেলনে তিনি বলেন, “আমাদের জোট এখন অনেকের জন্য ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। অনেক দল এখন আমাদের সঙ্গে জোটভুক্ত হতে চায়।

“তবে সরকার চায় না আমাদের জোটের পরিধি বাড়ুক। কারণ আমাদের জোট শক্তিশালী হলে আওয়ামী লীগ আর ক্ষমতায় আসতে পারবে না। তবে বাধা দিয়ে গণজোয়ার ঠেকানো যাবে না।”

গত ৭ মে ৫৭টি দল ইউএনএ গঠন করেন এরশাদ, যার মুখপাত্র হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে এরশাদ বলেন, “আজ বিএনপি নিয়ে আওয়ামী লীগকে মাথা ঘামাতে হচ্ছে। এই বিএনপিকে আওয়ামী লীগই বাঁচিয়ে রেখেছে। ২০০৮ সালে আমরা আওয়ামী লীগের সঙ্গে জোট করে নির্বাচন করেছিলাম। আমাদের ৪৮টি আসন দেওয়ার কথা ছিল।

“কিন্তু তারা আমাদের দেওয়া কথা রাখেনি। ৪৮টি আসনের মধ্যে ১৯টিতেই নৌকার প্রার্থী দাঁড় করিয়ে দেন। আমরা মাত্র ২৯টি আসনে জয়ী হয়েছিলাম। আর বিএনপি তাদের জোট নিয়ে ৩০০ আসনে প্রার্থী দিয়ে ৩৩টি আসন পেয়েছিল।”

তত্ত্বাবধায়ক সরকারের প্রসঙ্গে নিজের দলের অবস্থান পুনর্ব্যক্ত করে তিনি বলেন, “নির্দলীয় সরকারের প্রতিনিধিরা নির্বাচিত প্রতিনিধি নয়, তারা নিরপেক্ষও নয়। অতীতে কোনো নির্দলীয় সরকার জাতীয় পার্টির প্রতি সুবিচার করেনি। আমরা দলীয় সরকারের অধীনেই নির্বাচনে যাব।”

দেশ বর্তমানে ক্রান্তিকাল অতিক্রম করছে মন্তব্য করে তিনি বলেন, “দেশে গুম, খুন, হত্যা, নারী নির্যাতন, ধর্ষণ এখন নিত্যদিনের ঘটনা। ঘুষ-দুর্নীতি-চাঁদাবাজি- অর্থপাচার আজ মহামারি আকার ধারণ করেছে। আওয়ামী লীগের বদলে বিএনপি ক্ষমতায় আসলে দেশের পরিস্থিতি এর চেয়ে ভয়াবহ হবে।

“তাই আগামী জাতীয় নির্বাচনে আমরা রাষ্ট্র ক্ষমতায় এসে এই দুই দলের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করব। প্রতিহিংসার রাজনীতি বন্ধ করব। খুন-সন্ত্রাস-দুর্নীতি বন্ধ করে দেশে সুশাসন প্রতিষ্ঠা করব।”

বিএনএ জোটের চেয়ারম্যান সেকেন্দার আলী মনির সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য অবসরপ্রাপ্ত মেজর খালেদ আখতার, সুনীল শুভ রায়, বিএনএ জোটের মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন প্রমুখ।