আ. লীগই ফের পেছনের দরজা দিয়ে ক্ষমতা চায়: ফখরুল

বিএনপি নয়, আওয়ামী লীগই পেছনের দরজা দিয়ে আবারও ক্ষমতায় আসার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2017, 04:07 PM
Updated : 11 August 2017, 04:07 PM

শুক্রবার বিকালে এক দোয়া মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাদুল কাদেরের বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

তিনি বলেন, “আমরা বরাবরেই দেখেছি, বাংলাদেশে ক্ষমতায় আসার জন্য এই দলটি (আওয়ামী লীগ) পেছনের দরজা দিয়ে চেষ্টা চালায়। এবারো তারা জনগণকে ভুল বুঝিয়ে আবারো পেছনে দরজা দিয়ে ক্ষমতায় আসার ষড়যন্ত্র করছে।

“তারা (সরকার) মনে করেছে, আবারো ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো একটি একতরফা একদলীয় নির্বাচন করে তারা ক্ষমতায় আসবে। আমরা আবারো বলছি, ২০১৪ সালে যে নির্বাচন হয়েছে, সেটা ২০১৮ সালে হবে না। এদেশের মানুষ তা মেনে নেবে না”

বৃহস্পতিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন সেতুর টোলপ্লাজা এলাকায় বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনের পর সড়কমন্ত্রী সাংবাদিকদের বলেন, “বিএনপি তাদের হারানো সিংহাসন ফিরে পাওয়ার রঙিন খোয়াব দেখতে দেখতে মাতোয়ারা হয়ে পড়েছে। সব হারিয়ে তারা এখন দিশেহারা। তারা অন্ধগলি দিয়ে ক্ষমতায় যেতে চায়।

“তারা (বিএনপি) সফল হবে বলে আমাদের বিশ্বাস হয় না। জনগণ থেকে বিচ্ছিন্ন কোনো কর্মসূচি দিয়ে জনগণের সরকারকে ক্ষমতায় থেকে সরানো যায় না।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে লন্ডনে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনের আরোগ্য কামনায় এই দোয়া মাহফিল হয়।

গত ৮ জুলাই পূর্ব লন্ডনের মুরফিল্ড চক্ষু হাসপাতালে খালেদা জিয়ার ডান চোখে অস্ত্রোপচার হয়।

মির্জা ফখরুল “আল্লাহ অশেষ রহমতে তিনি এখন সুস্থ আছেন। আমরা আজ ও কাল কেন্দ্রীয়ভাবে দুই দিন সারা দেশে মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় আমাদের দেশনেত্রীর দ্রুত আরোগ্য লাভের জন্য প্রার্থনা জানাতে কর্মসূচি নিয়েছি।”

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, উলামা দলের সভাপতি হাফেজ আবদুল মালেক, সাধারণ সম্পাদক শাহ নেসারুল হকসহ মহানগর ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা দোয়া মাহফিলে অংশ নেন।