ওয়েজ বোর্ড নিয়ে অর্থমন্ত্রীর বক্তব্য মানবতাবিরোধী: রিজভী

সাংবাদিকদের নতুন ওয়েজ বোর্ডের প্রয়োজন নেই বলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বক্তব্যকে ‘মানবতাবিরোধী’ বলে আখ্যায়িত করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2017, 04:09 PM
Updated : 9 August 2017, 05:23 PM

বুধবার বিকালে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “অর্থমন্ত্রী উচিৎ-অনুচিতের ধার ধারেন না। আপনারা দেখেছেন কালকে, গণমাধ্যমের যারা সাংবাদিক তাদের যে ওয়েজ বোর্ড সেই ওয়েজ বোর্ড নিয়ে কী ধরনের মানবতাবিরোধী, মানুষের ক্ষুধা ও রুটি-রুজি নিয়ে কী ধরনের বাজে মন্তব্য করেছেন। রাবিশ এবং আজে-বাজে কথা-বার্তা বলেছেন সেটা আপনারা নিজেরাই জানেন। দেয়া যাবে না, যা পারবেন করবেন, প্রয়োজনে গণমাধ্যম বন্ধ করে দেওয়া হবে- এটা একজন অর্থমন্ত্রী বলতে পারেন?

“অর্থমন্ত্রীর এই কথার মধ্য দিয়ে গোটা সরকারের চরিত্রটা ভেসে ওঠে। এই সরকার এই ধরনের সরকার- দানব, রক্তপায়ী সরকার। গণতন্ত্রের ধার-ধারেন না বলেই আজকে অর্থমন্ত্রী এই ধরনের কথা বলেন।”

নতুন বেতন কাঠামোর দাবিতে সংবাদকর্মীদের আন্দোলনের মধ্যে মঙ্গলবার সচিবালয়ে সংবাদপত্র মালিকদের সংগঠন নোয়াবের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর অর্থমন্ত্রী বলেন, সাংবাদিকদের ওয়েজ বোর্ড অপ্রয়োজনীয়, পুরোপুরি অপ্রয়োজনীয়।

“কারণ বর্তমানে আপনাদের বেতন কাঠামো সরকারি বেতন কাঠামোর চেয়ে বেশি, তাই এটা অপ্রয়োজনীয়।”

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে রিজভী পুলিশ ও ক্ষমতাসীনদের বিরুদ্ধে তাদের সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ করেন।

তিনি বলেন, “আওয়ামী ক্যাডার ও তাদের লালিত-পালিত আইনশৃঙ্খলা বাহিনী দেশব্যাপী সদস্য সংগ্রহ কার্যক্রমে বাধা দিচ্ছে, হামলা করছে, ভাংচুর করেছে, এমনকি দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার-নির্যাতনও করছে। বিশেষ অভিযানের নামে দেশের বিভিন্ন অঞ্চলে আবারও গণগ্রেপ্তার শুরু হয়েছে।

“শুধু তাই নয়, বিভিন্ন জেলা উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনী ও তাদের পরিচয়ে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হামলা, ভাংচুর ও তাণ্ডবলীলা চালানো হচ্ছে।”

নেত্রকোণার দুর্গাপুর ও নারায়ণগঞ্জের সিদ্দিরগঞ্জে সদস্য সংগ্রহ সভায় হামলা এবং ময়মনসিংহ, কুমিল্লার চৌদ্দগ্রাম, নেত্রকোণা সদর ও দিনাজপুরের বীরগঞ্জে দল ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের গ্রেপ্তারের নিন্দা ও তাদের মুক্তির দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা শহীদউদ্দিন চৌধুরী, হাবিবুল ইসলাম হাবিব, মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।