সরকারের উন্নয়ন-অবদান নিয়ে সেপ্টেম্বরব্যাপী সেমিনারে আ. লীগ

আগামী নির্বাচনকে সামনে রেখে সরকারের উন্নয়ন ও শেখ হাসিনার জীবন সংগ্রামসহ বিভিন্ন বিষয়ে সেপ্টেম্বরে মাসব্যাপী সেমিনার করার উদ্যোগ হাতে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার সেল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2017, 09:46 AM
Updated : 9 August 2017, 09:46 AM

বুধবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার উপ কমিটির এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান প্রচার উপ কমিটির সদস্য সচিব হাছান মাহমুদ।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান বলেন, “আগামী সেপ্টেম্বর মাসে আমরা সিরিজ সেমিনারের উদ্যোগ হাতে নিয়েছি। সরকারের উন্নয়ন ও দেশের জন্য আওয়ামী লীগের অবদান নিয়ে কয়েকটি সেমিনার হবে। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জীবন সংগ্রাম ও তার অর্জনের উপরও সেমিনার হবে।”

সেপ্টেম্বর মাসে টানা ১০টি সেমিনার করার উদ্যোগ প্রচার উপ কমিটি হাতে নিয়েছে বলে জানান হাছান মাহমুদ।

দলের প্রচার সম্পাদক বলেন, “আগামী বছর যেহেতু সরকারের শেষ বছর, সুতরাং সেই বছরকে আমরা নির্বাচনী বছর ধরে এগিয়ে যাব। দলের ও আওয়ামী লীগ সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরতে আমরা আগামী বছরের আগে থেকেই অনেকগুলো কর্মসূচি হাতে নিয়েছি। জনগণের সামনে এ সকল উন্নয়ন তুলে ধরতে সোশাল মিডিয়া বেশি ব্যবহৃত হবে।”

হাছান মাহমুদ (ফাইল ছবি)

এ সময় ষোড়শ সংশোধনীর রায়ে বিএনপির বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, “এ দেশে যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় দিলে অনেকেই এই রায় মানি না বলে জ্বালাও-পোড়াও করেছে। সুতরাং ষোড়শ সংশোধনী নিয়ে বিএনপিসহ অনেকে সমালোচনা করতেই পারে। তবে আগামীকাল আইনমন্ত্রী সংবাদ সম্মেলন করে কথা বলবেন, তাই আমি বিস্তারিত যেতে চাই না।

“আর বিএনপির লাফালাফির কী আছে। আদালতের অন্যান্য রায় নিয়ে সমালোচনা হতে পারলে, ষোড়শ সংশোধনী নিয়েও সমালোচনা হতেই পারে।”

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আক্তার হোসেন, প্রচার উপ কমিটির নেতা আশরাফ সিদ্দিকি বিটু উপস্থিত ছিলেন।