ছাত্রলীগের সম্মেলনের দিন ঠিক: কাদের

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের অনুষ্ঠানে গিয়ে সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলনের সম্ভাব্য দিন ঠিক হওয়ার কথা জানিয়েছেন ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2017, 06:39 PM
Updated : 8 August 2017, 05:51 PM

তবে সহযোগী সংগঠনটির সম্মেলনের দিনটি কবে, তা অনুষ্ঠানে প্রকাশ করেননি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, “ছাত্রলীগের দুই নেতাকে (সভাপতি-সাধারণ সম্পাদক) কানে কানে টেনটেটিভ টাইম বলে দেওয়া হয়েছে। তারা কাউকে বলবে না। হঠাৎ করে আপনারা শুনতে পাবেন ছাত্রলীগের সম্মেলনের ডেট।”

২০১৫ সালের ২৬ জুলাই ছাত্রলীগের সম্মেলনে বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন দায়িত্ব পান। গঠনতন্ত্র অনুযায়ী গত জুলাই মাসে এই কমিটির মেয়াদ ফুরিয়েছে।

শেখ ফজিলাতুননেছা মুজিবের জন্মদিন উপলক্ষে টিএসসি মিলনায়তনে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত ছাত্রী সমাবেশে ছাত্রলীগের সভাপতি সোহাগ ও সাধারণ সম্পাদক জাকিরও ছিলেন।

ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুল কাদের ছিলেন সমাবেশে প্রধান অতিথি। সমাবেশে ডা. নুজহাত চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সও বক্তব্য রাখেন।

বক্তব্যে ওবায়দুল কাদের বিএনপির সমালোনা করে বলেন, “মির্জা ফখরুল সাহেব আন্দোলন করবেন কেমন করে, আন্দোলন করতে জনগণ লাগে। জনগণ সব তো শেখ হাসিনার সাথে।”

বিএনপির উদ্দেশে তিনি বলেন,“যত চিৎকার করেন, যত ষড়যন্ত্র করুন, নির্বাচন সংবিধান অনুযায়ী সঠিক সময়ে হবে।”

বিএনপিকে কোনো রাজনৈতিক কর্মসূচি করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ উড়িয়ে দেন মন্ত্রী ওবায়দুল কাদের।

“আপনারা দেখছেন না, বরিশালে মির্জা ফখরুল সাহেবের সদস্য সদস্য সংগ্রহ কর্মসূচিতে তারা নিজেরা নিজেদের কর্মসূচি পণ্ড করে দিয়েছে। আর দোষ দিচ্ছে সরকারকে।”