খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে ‘ষড়যন্ত্রে’ সরকার: বিএনপি

খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে সরকার ‘ষড়যন্ত্র তত্ত্ব’ প্রণয়ন করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2017, 02:42 PM
Updated : 26 July 2017, 02:42 PM

বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়া লন্ডন যাবার পর বর্তমান সরকারের ঘুম হারাম হয়ে গেছে। এ নিয়ে প্রধানমন্ত্রী থেকে শুরু করে আওয়ামী লীগের শীর্ষ নেতারা কতই না প্রলাপ বকছেন।

“প্রথমে আওয়ামী লীগের নেতারা বললেন, তিনি (খালেদা জিয়া) মামলার ভয়ে দেশ ছেড়ে পালিয়ে গেছেন, এখন তারা বলছেন ষড়যন্ত্র করতেই লন্ডন গেছেন। এরপরে হয়ত তারা আরেক নতুন তত্ত্ব দেবেন।”

চোখ ও পায়ের চিকিৎসার জন্য গত ১৫ জুলাই লন্ডনে যান খালেদা জিয়া। সেখানে তিনি উঠেছেন বড় ছেলে তারেক রহমানের বাসায়।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে রিজভী বলেন, “ক্ষমতাসীন জোটের মন্ত্রী ও নেতারা মুনাফা, নগদ লাভ ইত্যাদির জন্যই প্রধানমন্ত্রীকে খুশি করতে লন্ডনে দেশনেত্রীর চিকিৎসা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন এবং ষড়যন্ত্র তত্ত্বে মেতে উঠেছেন। আমরা স্পষ্টভাষায় বলতে চাই, এসব অপপ্রচারে কোনো লাভ হবে না।”

 ‘এজেন্সিগুলোকে মাঠে নামিয়েছে সরকার’

বিএনপির বিরুদ্ধে অপপ্রচার চালাতে সরকার তার এজেন্সিগুলোকে মাঠে নামিয়েছে বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, “কিভাবে দুঃশাসনকে আরো দীর্ঘায়িত করা যায়, কীভাবে আরেকটি একদলীয় পাতানো নির্বাচন করে আবারো ক্ষমতায় আসা যায়, সেই ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে আওয়ামী লীগ। সেই কারণে সরকারের বিভিন্ন এজেন্সিগুলোকে মাঠে নামিয়ে মিথ্যা কল্পকাহিনী রচনা করে দলের সিনিয়র নেতাদের নামে বদনাম ও কুৎসা রটনার অপচেষ্টার ধারাবর্ষণ চলছে।”

‘মহানগরীর জলজট’ প্রসঙ্গ

রাত থেকে অবিরাম বৃষ্টিতে নয়া পল্টন সড়ক হাটু সমান পানিতে তলিয়ে যায়। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় পানি ঢুকে পড়ে। রিজভী পানি ডিঙিয়ে কার্যালয়ে আসেন সংবাদ ব্রিফিং করতে।

তিনি সরকারের সমালোচনা করে বলেন, “কার্যালয়ের ভেতরেও পানি ঢুকে গেছে। এই দুযোর্গের মধ্যে আমাকে রিকশা নিয়ে পানি ডিঙিয়ে আসতে হয়েছে। এটা হচ্ছে উন্নয়নের নমুনা। যে উন্নয়ন আপনার দেখছেন, পল্টনের সড়ক এখন যমুনা, এটা শেখ হাসিনার উন্নয়নের নমুনা।”

‘মণিকাঞ্চন’ সমাচার

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে ‘মণিকাঞ্চন’ হিসেবে অভিহিত করে রিজভী বলেন, “আমি আওয়ামী নেতাদের উদ্দেশ্যে বলতে চাই, বিএনপি নয়, ষড়যন্ত্র করছেন আপনারা। তার উপর আপনাদের সাথে মনিকাঞ্চন হিসেবে যুক্ত আছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাহেব।

“এদেশে যত ষড়যন্ত্র তার জনকই হচ্ছেন এই তথ্যমন্ত্রী। স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে উদ্দেশ্য করে কুৎসা রটানো, সেনাবাহিনীর মধ্যে বিভ্রান্তি ছড়ানো, ভারতীয় হাই কমিশনে আক্রমণ- এসব করে বাংলাদেশে একটি আগ্রাসনের পরিবেশ সৃষ্টি কারার এই মহাচক্রান্ত সৃষ্টির সাথে যে ব্যক্তিটা জড়িত সেই ব্যক্তিটাই এখন আওয়ামী লীগ সরকারের তথ্যমন্ত্রী। সুতরাং সরকার ও ক্ষমতাসীনদের দিক থেকে কী বিভৎস চক্রান্ত হতে পারে গণতন্ত্রের পক্ষের শক্তির ওপর, বিরোধী দলের ওপর, গণতান্ত্রিক শক্তির প্রধান সিপাহসালার বেগম খালেদা জিয়া ও তারেক রহমান এবং বিএনপির ওপর, এটা খুব সহজে অনুমান করা যায়।”

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।