৫ ইউপি ও এক উপজেলায় আ. লীগের প্রার্থী ঘোষণা

স্থানীয় সরকার নির্বাচনে পাঁচটি ইউনিয়ন ও একটি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2017, 04:39 PM
Updated : 21 July 2017, 05:02 PM

শুক্রবার চট্টগ্রামের কর্ণফুলি উপজেলা, কুমিল্লা সদর দক্ষিণ, ব্রাহ্মণবাড়িয়া, রংপুর ও ব্রাহ্মণবাড়িয়ার কয়েকটি ইউনিয়নে প্রার্থীদের নাম ঘোষণা করে আওয়ামী লীগ।

আগামী ২০ অগাস্ট এসব এলাকায় ভোটের তারিখ রেখে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল আনুযায়ী আগামী রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

বিকালে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদ নির্বাচন) মনোনয়ন বোর্ডের এক সভায় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয় বলে দলের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।

ছবি: ইয়াসিন কবির জয়

সভার সিদ্ধান্ত অনুযায়ী, চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চেয়ারম্যান পদে ফারুক চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে মো. দিদারুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বনা বেগমকে প্রার্থী মনোনীত করা হয়।  

রংপুরের পীরগঞ্জ উপজেলার পীরগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে মো. নূরুল ইসলাম, রায়পুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মো. রেজাউল করিম নান্নু, রামনাথপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মো. ছাদেকুল ইসলামকে প্রার্থী ঠিক করেছে আওয়ামী লীগ।

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা ইউনিয়নের চেয়ারম্যান পদে কবির আহম্মদ খাঁনকে প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়।

এছাড়া  কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বাগমারা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান পদে মো. আবদুল মালেকের নাম প্রার্থী ঘোষণা করা হয়।