নির্বাচন প্রশ্নবিদ্ধে ষড়যন্ত্র করলে বিএনপির খবর আছে: কামরুল

আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে বিএনপির ষড়যন্ত্র করছে অভিযোগ এনে তাদের সব কর্মকাণ্ড আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2017, 09:11 AM
Updated : 20 July 2017, 03:23 PM

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের ৯১তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

কামরুল বলেন, “নির্বাচন কমিশনকে বিএনপির নেতারা প্রশ্নবিদ্ধ করার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছেন। জনগণ বিএনপিকে ক্ষমতায় আসতে দেবে না জেনে বিএনপি নেতারা নির্বাচনকে নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র করছেন।

“নির্বাচন নিয়ে যে সমস্ত ষড়যন্ত্র আপনারা করছেন, সবকিছুতেই আইনশৃঙ্খলা বাহিনী নজরে রাখছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার কোনো ষড়যন্ত্র করলে আপনাদের খবর আছে।”

বিএনপি ঈদের পর আন্দোলনের ডাক দিলেও তাদের রাজপথে দেখতে না পাওয়ার সমালোচনা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির এই নেতা।

বিএনপি নেতাদের উদ্দেশে খাদ্যমন্ত্রী বলেন, “অহেতুক আন্দোলনের হুমকি দেবেন না। আমরা জানি আন্দোলন করার মতো সাংগঠনিক শক্তি আপনাদের নেই।”

জাতীয় গণতান্ত্রিক লীগ ও ন্যাপ ভাসানীর আয়োজনে এ আলোচনা সভায় আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদও বক্তব্য রাখেন।

ক্ষমতার উচ্ছিষ্ট নিতে বিএনপিতে একদল কাক জমা হয়েছে মন্তব্য করে তিনি বলেন, “জিয়াউররহমান ক্ষমতায় থেকে ক্ষমতার উচ্ছিষ্ট বের করে দিয়েছিলেন, আর এই উচ্ছিষ্ট নিতে রাজনৈতিক কাকগুলো গিয়ে বিএনপিতে জমা হয়েছে।”

নির্বাচনকে কেন্দ্র করে কারো আবদার পূরণ হবে না মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, “কারো আবদার পূরণ করার জন্য সংবিধানের এক চুলও ব্যত্যয় হবে না। আপনারা (বিএনপি) নির্বাচনে না এসে নির্বাসনে গেলে আমাদের কি করার আছে। এবার নির্বাচন না করে নির্বাসনে চলে যাবেন; আর ফিরতে পারবেন না।”

ভাসানী ন্যাপের সভাপতি মোস্তাক আহম্মেদ ভাসানীর সভাপতিত্তে আলোচনা সভায় অন্যদের মধ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা বক্তব্য রাখেন।