ভারতীয় শিক্ষার্থী খুনে তার স্বদেশী গ্রেপ্তার

চট্টগ্রামে ভারতীয় শিক্ষার্থী খুনের ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে তারই স্বদেশী এক সহপাঠীকে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2017, 11:26 AM
Updated : 19 July 2017, 02:40 PM

বুধবার বিকালে নিরাজ গুরু নামে ওই শিক্ষার্থীকে পুলিশ গ্রেপ্তারের পর চট্টগ্রাম মহানগর হাকিম হারুন-উর-রশিদ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

নিরাজ চট্টগ্রামের বেসরকারি মেডিকেল কলেজ ইউএসটিসির ২৪তম ব্যাচের শিক্ষার্থী। ওই ব্যাচেরই শিক্ষার্থী আতিফ শেখ গত সপ্তাহে খুন হন। তারা এক বাসাতেই থাকতেন।

বুধবার বিকালে নিরাজকে নগরীর আকবর শাহ এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে আকবর শাহ থানার পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন ভূঁইয়া জানিয়েছেন।

এরপর তাকে আদালতে পাঠানো হয়।  

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ভারতীয় ওই শিক্ষার্থীকে আদালতে হাজির করা হলেও কোনো রিমান্ড আবেদন করেনি পুলিশ।

প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে নিরাজকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়ার আবেদন করা হবে বলে পুলিশ কর্মকর্তা জাকির জানান।

নিহত মোহাম্মদ আতিফ শেখ

গত ১৪ জুলাই রাতে আকবর শাহ থানার আব্দুল হামিদ সড়কের ছয় তলা একটি ভবনের পঞ্চম তলার বাসায় ধারালো অস্ত্রের আঘাতে খুন হন আতিফ (২৬)। ওই বাসা থেকে আতিফের সহপাঠী আরেক ভারতীয় উইলসন সিংকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।  

আতিফ ও উইলসনকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন নিরাজ। ওই বাসায় স্ত্রীকে নিয়ে থাকতেন নিরাজ।

নিহত আতিফের বাবা আব্দুল খালেক বাদী হয়ে মঙ্গলবার আকবর শাহ থানায় একটি মামলা করেন। মামলায় সুনির্দিষ্ট কাউকে আসামি করা না হলেও আতিফের সহপাঠী উইলসন ও নিরাজসহ ছয় ভারতীয় এবং দুই বাংলাদেশি শিক্ষার্থীকে সন্দেহের তালিকায় রাখা হয় বলে ওসি মুহাম্মদ আলমগীর জানিয়েছিলেন।

উইলসন বর্তমানে নগরীর মেহেদীবাগ এলাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় পুলিশ এখনও তার সঙ্গে কথা বলতে পারেনি।