লন্ডনে তারেকের বাসায় খালেদা জিয়া

লন্ডনের কিংস্টনে ছেলে তারেক রহমানের বাসায় উঠেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2017, 01:34 PM
Updated : 17 July 2017, 01:59 PM

রোববার যুক্তরাজ্যে পৌঁছনোর পর হিথরো বিমানবন্দর থেকে প্রথমে হিলটন হোটেলে উঠেছিলেন খালেদা। সেখানে কয়েক ঘণ্টা ছিলেন তিনি।

এরপর তিনি তারেকের বাসায় গিয়ে ওঠেন বলে বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার এবংযুক্তরাজ্যের বিএনপি নেতা এম এ মালেক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

ওই বাসায় তারেকের স্ত্রী জোবাইদা রহমান ও মেয়ে জাইমা রহমান ছাড়াও প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শামিলা রহমান সিঁথি ও তার দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান রয়েছেন।

বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেকের লন্ডনের ওই বাসায় দলের নেতা-কর্মীদের অবাধ যাতায়াত নেই। ষেখানে এখন ছেলে, পুত্রবধূ, নাতনিদের সঙ্গে সময় কাটাচ্ছেন খালেদা।

একান্ত সচিব সাত্তার জানান, এই সপ্তাহে বিএনপি চেয়ারপারসন চোখের চিকিৎসার জন্য হাসপাতালে যাবেন।

২০০৬ সালে ক্ষমতা হারানোর পর যুক্তরাজ্যে খালেদার এটি তৃতীয় সফর। চোখ ও পায়ের চিকিৎসার জন্য এবারের সফর বলা হলেও রাজনৈতিক মহলে এই সফর নিয়ে রয়েছে ব্যাপক আগ্রহ।

দলের দ্বিতীয় শীর্ষ পদে থাকা ছেলের সঙ্গে লন্ডনেই মিলিত হন খালেদা। সর্বশেষ ২০১৫ সালে তারেকসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঈদ করেছিলেন তিনি। সেবার ৬৭দিন লন্ডনে ছিলেন তিনি।

শেখ হাসিনা হত্যাচেষ্টাসহ বিভিন্ন মামলায় হুলিয়া মাথায় নিয়ে গত নয় বছর ধরে স্ত্রী-সন্তানকে নিয়ে লন্ডনে রয়েছেন তারেক।

রোববার সন্ধ্যায় বিমানবন্দর থেকে মাকে নিজেই গাড়ি চালিয়ে হোটেলে নিয়ে যান তারেক। বিমানবন্দরে জোবাইদাও ছিলেন। বিমান থেকে নেমে ছেলেকে জড়িয়ে ধরেনখালেদা।

বিমানবন্দরের ভেতরে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক এম কয়েছর আহমেদ দলীয় চেয়ারপারসনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

খালেদাকে অভ্যর্থনা জানাতে প্রবাসী সহস্রাধিক বিএনপি নেতা-কর্মী উপস্থিত ছিলেন বিমানবন্দরের বাইরে।