জুলাইয়ে বিএনপির সদস্য সংগ্রহ অভিযান শুরু

দলের সদস্য সংগ্রহ ও নবায়নের জন্য দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2017, 09:37 AM
Updated : 23 June 2017, 09:38 AM

শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

আগামী ১ জুলাই থেকে শুরু এ কর্মসূচি ১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে বলে জানান তিনি।

রিজভী বলেন, “প্রতিবছর দলের প্রাথমিক সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্য্ক্রম পরিচালিত হয়। গত কয়েক বছর আন্দোলন-সংগ্রামের পরিপ্রেক্ষিতে উক্ত কার্য্ক্রম পরিচালনা হয়নি।

“আমরা সারা দেশের জেলা-মহানগর-থানা-পৌরসহ বিভিন্ন ইউনিটে বিএনপির প্রাথমিক সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান চালাব আগামী ১ জুলাই থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত। দুই মাস বিএনপির উদ্যোগে এই কর্মসূচি চলবে।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের ‘নাভিশ্বাস উঠেছে’ বলে মন্তব্য করেন বিএনপি নেতা রিজভী।

তিনি বলেন, “সাধারণ মানুষের মনে সেইভাবে আনন্দ নেই। মোটা চাল কিনতে হচ্ছে ৫০-৫৫ টাকায়। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। ছোট ছোট ছেলে মেয়েদের জন্য তারা ঈদের পোশাক কিনতে হিমশিম খাচ্ছে।”

ক্ষমতাসীনদের বিরুদ্ধে হাজার হাজার কোটি টাকা লুটপাটের অভিযোগ এনে তারা বাংলাদেশে ঈদের মার্কেট করছে না বলে শুনতে পাওয়ার কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

“তারা সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতার মার্কেটে তাদের (ক্ষমতাসীনদের) ভিড়। গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, এবার বাংলাদেশে দুই লাখ লোক কলকাতাসহ ভারতের বিভিন্ন মার্কেটে ঈদের কেনাকাটা করছে।

“বাংলাদেশের ব্যবসায়ীদের মাথায় হাত, বাংলাদেশের বিপনি-বিতানগুলোতে বেচা-কেনা নেই বললেই চলে। সারা দেশে মানুষের মধ্যে হতাশার চাপ বিদ্যমান এই ঈদের প্রাক্কালে।”

বাজেটে প্রস্তাবিত অজনপ্রিয় অনেক বিষয় সরকারকে বাদ দিতে হচ্ছে মন্তব্য করে একে ‘পাতানো খেলা’ ও ‘তামাশা’ বলে মন্তব্য করেন রিজভী।

বৃহস্পতিবার বিএনপি নেত্রী খালেদা জিয়া আদালতে উপস্থিত হওয়ার সময় তাকে ‘শুভেচ্ছা জানাতে যাওয়া’ বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করার হয়েছে অভিযোগ এনে তাদের মুক্তির দাবি জানান এই বিএনপি নেতা।

রিজভী বলেন, “প্রতিহিংসার বশবর্তী হয়ে গতকাল হাজারীবাগের যুবদল নেতা আবুল খায়ের লিটন, হৃদয়, অপু, বিএনপি নেতা মোখলেসুর রহমান, সুলায়মান আলী ,ছাত্রদলের নাজমুল হাসান ও লুৎফর রহমানকে গ্রেপ্তার করে। এটা এই সরকারের ভয়ংকর প্রতিহিংসা ও দুর্বিনীত আচরণের বহির্প্রকাশ।”

সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা মাসুদ আহমেদ তালুকদার, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন উপস্থিত ছিলেন।