নৌকা পাবেন ‘গ্রহণযোগ্য ও উইনেবলরা’: কাদের

যারা জনগণের কাছে গ্রহণযোগ্য এবং যাদের জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে, আগামী নির্বাচনে তারাই দলীয় মনোনয়ন পাবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2017, 02:45 PM
Updated : 20 June 2017, 02:45 PM

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে সহযোগী সংগঠন যুবলীগের এক ইফতার অনুষ্ঠানে বক্তব্যে তিনি একথা জানান।

দেড় বছর পর অনুষ্ঠেয় সংসদ নির্বাচন ঘিরে এখনই প্রস্তুতি নিতে শুরু করেছে ক্ষমতাসীন দলটি। নৌকা প্রতীকের প্রার্থী বাছাইয়ে দলীয় সভানেত্রী শেখ হাসিনার বিভিন্ন জরিপ চালানোর কথাও আওয়ামী লীগ নেতাদের মুখ থেকে এসেছে।

ওবায়দুল কাদের বলেন, “বিভিন্ন সংস্থার জরিপে যারা জনগণের কাছে গ্রহণযোগ্য নয়, উইনেবল প্রার্থী নয়, তারা আওয়ামী লীগের মনোনয়ন পাবে না। যারা উইনেবল প্রার্থী, তারাই মনোনয়ন পাবে।”

ক্ষমতাসীন দলের প্রার্থী বাছাইয়ে কোন কোন সংস্থা জরিপ চালাচ্ছে, সে বিষয়ে কিছু বলেননি তিনি।

সড়ক পরিবহনমন্ত্রী কাদের ঈদযাত্রায় ভোগান্তি কমাতে যুবলীগ নেতা-কর্মীদের সহায়তা প্রত্যাশা করেন।

ওবায়দুল কাদের

“ঈদকে সামনে রেখে যুবলীগের তরূণ ভাইদের অনুরোধ করব, ঘরমুখো মানুষ যাতে স্বস্তিতে বাড়ি যেতে পারে, সে জন্য সহযোগীতা করার জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি আপনাদের কাছে এই আহ্বান রাখছি।”

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, ঢাকা মহানগর নেতা ইসমাইল চৌধুরী সম্রাট, ইকবাল মাহমুদ বাবলু বক্তব্য রাখেন।

‘বিএনপিকে ক্ষমতা থেকে দূরে রাখতে হবে’

বিএনপিকে ক্ষমতা থেকে দূরে রাখতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

মঙ্গলবার ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) কর্মচারী লীগের এক বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এই আহ্বান জানান।

হানিফ বলেন, “বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়া যেভাবে হুমকি দিলেন যে, তারা ক্ষমতায় গেলে আওযামী লীগ নেতাদের এক কাপড়ে বের করে দেবেন, এতেই প্রমাণ করে তারা অতীতের হত্যা, সন্ত্রাস, নৈরাজ্য ও জ্বালাও-পোড়াও রাজনীতি ভুলে যায়নি।

“তাই জনগণকে বলব, এদের ক্ষমতা থেকে দূরে রাখুন, যোজন-যোজন দূরে রাখতে হবে।”

বিএনপি চেয়ারপারসনকে ‘হিংস্র নারী’ আখ্যা দিয়ে হানিফ বলেন, “খালেদা জিয়া তার ভিশনে সুশাসনের কথা বলেছেন, আইনের শাসনের কথা বলেছেন, অথচ মওদুদ আইনি লড়াইয়ে হেরে যাওয়ার পর রায়ের প্রতি শ্রদ্ধা না দেখিয়ে জনগণকে হুমকি দিয়েছেন।

“সুতরাং তার প্রতিহিংসামূলক বক্তব্যই প্রমাণ করে তিনি কী চান? তিনি আইনের শাসনে বিশ্বাসী নন, সুশাসনে বিশ্বাসী নন, গণতন্ত্রে বিশ্বাসী নন। এইসব হিংস্র নারী, ক্ষমতালোভী যেন ক্ষমতায় না আসতে পারে, সেজন্য আমরা আল্লাহর কাছে দোয়া করব।”

ডিপিডিসি শ্রমিক লীগের সভাপতি আমিনুল ইসলামের সভাপতিত্বে এই সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রমিক লীগের সভাপতি শুকুর মাহমুদ বক্তব্য রাখেন।