খালেদার রোজা তো ভেঙে যাওয়ার কথা: নাসিম

সরকারের সমালোচনা করতে গিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘মিথ্যাচারের’ আশ্রয় নিচ্ছেন বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2017, 05:49 PM
Updated : 14 June 2017, 05:49 PM

পাহাড় ধসে বহু মানুষের প্রাণহানি নিয়ে সরকারকে দায়ী করে খালেদার বক্তব্যের প্রতিক্রিয়ায় বুধবার এক ইফতার অনুষ্ঠানে নাসিম বলেন, “একজন নেত্রী (খালেদা জিয়া) প্রতিদিন যা হচ্ছে তার জন্য আওয়ামী লীগকে দোষারোপ করছেন। পাহাড় ধসে মানুষ মরার জন্যও আওয়ামী লীগকে দুষছেন।

“অথচ নিজেরা ক্ষমতায় থাকাকালে ঘূর্ণিঝড়ের সময় মানুষের জীবন রক্ষায় ও তাদের পাশে দাঁড়ানোয় ব্যর্থ হয়েছেন। এখন আমাদের দোষ ধরেন, প্রতিদিন ইফতারের আগে মিথ্যাচার করেন। এতে তো রোজা ভেঙে যাওয়ার কথা।”

বুধবার ঢাকার একটি হোটেলে জোট শরিক দল গণতন্ত্রী পার্টির এক ইফতার অনুষ্ঠানে একথা বলেন নাসিম। 

তিনি বলেন, “প্রতিবারই এমন পাহাড় ধসের ঘটনা ঘটে। এবার একটা বড় ঘটনা ঘটেছে।

“আসলে এদের (পাহাড়ে বসতি স্থাপনকারীদের) দুর্ঘটনার আগে চলে যেতে বললেও যায় না। জোর করেও নেওয়া যায় না। বাড়ি-ঘর ছেড়ে যেতে চায় না।”

আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি চেয়ারপারসন ‘পরিবেশ উত্তপ্ত করছেন’ বলেও অভিযোগ করেন আওয়ামী লীগের এই নেতা।

“তিনি (খালেদা জিয়া) সহায়ক সরকারের কথা বলছেন। কিন্তু পৃথিবীর কোথাও সহায়ক সরকার নেই। এই যে কিছুদিন আগে ব্রিটেনে নির্বাচন হয়েছে, সেখানেও না। বাংলাদেশেও সংবিধানের আলোকে শেখ হাসিনার অধীনেই যথাসময়ে নির্বাচন হবে।”

কোনো বিশেষ দলের জন্য নির্বাচন ‘বসে থাকবে না’ বলেও বিএনপিকে হুঁশিয়ার করেন তিনি।

গণতন্ত্রী পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য শহীদুল্লাহ শিকদারের সভাপতিত্বে এই ইফতার অনুষ্ঠানে

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) আইনজীবী এনামুল হক, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, সাধারণ সম্পাদক আতাউল্লাহ খান এবং ওয়ার্কার্স পাটির সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক বক্তব্য দেন।