অন্ধ হলে প্রলয় বন্ধ হয় না, কাদেরকে ফখরুল

বিএনপি কি চায় তা বুঝতে পারেন না বলে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মন্তব্যের জবাব দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2017, 12:22 PM
Updated : 10 June 2017, 12:33 PM

শনিবার বিকালে রাজধানীতে এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব বলেন, “পত্রিকায় দেখলাম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, বিএনপি কী চায় তারা তা বুঝতে পারে না। বুঝবেন কোত্থেকে? আপনাদের তো চোখ অন্ধ হয়ে গেছে আর কান বধির হয়ে গেছে।

“একটা কথা আপনারা ভুলে যাবেন না যে, অন্ধ হলে প্রলয় বন্ধ হয় না, বধির হলেও বজ্রপাত চলতেই থাকে, এটা চলবে। আপনারা যে কাজগুলো করছে, প্রলয় হবেই, আপনারা মানবতার বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষণা করেছেন, আপনারা সাধারণ মানুষদের নিয়ে নিয়ে হত্যা করছেন, তাদেরকে জেলে নিয়ে মিথ্যা মামলা দিচ্ছেন। এর একদিন বিচার হবেই এবং আপনাদেরকে অবশ্যই জনগণের কাছে জবাবদিহিতা করতে হবে।”

বর্তমান সরকার ক্ষমতায় থাকলে বাংলাদেশ ‘পরনির্ভরশীল রাষ্ট্রে’ পরিণত হবে বলে সতর্ক করে সরকার পরিবর্তনে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল।

‘অর্পন বাংলাদেশ’ নামক সামাজিক সংগঠনের উদ্যোগে রাজারবাগ ‘লিভিং ইন পার্টি সেন্টার’ এর আয়োজিত জাতীয়তাবাদী দলের ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের আর্থিক সহযোগিতা প্রদানে এই অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে দলের ক্ষতিগ্রস্থ ৭ পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।

নিখোঁজ হয়ে যাওয়া নেতাকর্মীদের পরিবারের প্রতি সমর্মিতা প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, “এই সরকার গত কয়েক বছরে বিরোধী দলের অসংখ্য নেতাকর্মীকে গুম করেছে, খুন করেছে, আহত করেছে, পঙ্গু করেছে। হাজার হাজার নেতাকর্মীকে তারা মিথ্যা মামলা দিয়ে জেলে পুরেছে, এখনো সেই কাজটি তারা করে যাচ্ছে।

“এরা (সরকার) বুঝে গেছে, জনগণের সমর্থন তাদের নেই, সেজন্য এখন নির্যাতন-নিপীড়ন-দমন ছাড়া তাদের টিকে থাকার আর কোনো পথ নেই।”

গত বৃহস্পতিবার রাতে নরসিংদী ছাত্র দলের সহ-সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান নাহিদকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ তুলে অবিলম্বে তাকে তার পরিবারের কাছে ফেরত দেওয়ার দাবি জানান বিএনপি মহাসচিব।

সংগঠনের সভানেত্রী বিথীকা বিনতে হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য তাহসিনা রুশদীর লুনা, আবুল খায়ের ভুঁইয়া, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, কেন্দ্রীয় নেতা শফিউল বারী বাবু, শফিউল বারী বাবু, হাবিবুর রশীদ হাবিব, আমিরুজ্জামান খান শিমুল, মোস্তাফিজুর রহমান মোস্তাফিজ ও খোন্দকার আকবর হোসেন বাবুল বক্তব্য দেন।