নাশকতা: আলাল-সোহেলের বিচার শুরু

ঢাকার পল্টন থানার একটি নাশকতার মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও হাবিব-উন-নবী খান সোহেলসহ ২৫ জনের বিচার শুরুর নির্দেশ দিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2017, 09:47 AM
Updated : 5 June 2017, 11:16 AM

ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম লুৎফর রহমান শিশির সোমবার এ মামলার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আগামি ২৭ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করে দেন।

আসামিপক্ষে অভিযোগ গঠনের শুনানিতে উপস্থিত ছিলেন আইনজীবী মহিউদ্দিন চৌধুরী, জহির রায়হান জসিম, নিহার হোসেন ফারুক ও মমিনুল ইসলাম।

মহিউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তারা ১৩ জনের পক্ষে অব্যাহতি আবেদন করেছিলেন। শুনানি শেষে বিচারক তা নাকচ করেন।

এই মামলার সব আসামি জামিনে আছেন। অভিযোগ গঠনের সময় আদালতে উপস্থিত আসামিরা নিজেদের নির্দোষ দাবি করেন বলে জানান আসামিপক্ষের আইনজীবীরা।

মামলার অন্য আসামিরা হলেন- স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, মীর শরাফত আলী শফু, সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দীন টুকু, আমিরুল ইসলাম খান আলিম, আনিসুর রহমান তালুকদার, আসাদুজ্জামান নেছার, সাইফুল ইসলাম, হাবিবুর রশিদ, রফিকুল আলম মজনু, আবুল মনসুর খান, কামাল আনোয়ার আহমেদ, ইয়াসিন আলী, হামিদুর রহমান, এসএম জাহাঙ্গীর, হাসান মামুন, আ ক ম মোজাম্মেল হক, শহিদুল ইসলাম বাবুল, ওবাইদুল হক নাসির, আবদুল মতিন, নূর সালাম, আলী রেজাউর রহমান ও সুমন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১২ সালের ২৩ এপ্রিল বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ৪০ থেকে ৫০ জন নেতা-কর্মী পল্টনের নাইট অ্যাঙ্গেল মোড়ের দিকে যাওয়ার সময় নয়াপল্টন এলাকায় অনাবিল পরিবহনের একটি বাসে আগুন দেন।

এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক জাকির হোসেন মামলা করেন।

তদন্ত শেষে ওই থানার উপ-পরিদর্শক শফিউর রহমান ২০১৩ সালের ৫ অক্টোবর বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।