ভুয়া ফেইসবুক আইডিতে ভুয়া খবর: ব্যবস্থা নেবে আ. লীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের কয়েকজন সদস্যের নামে ভুয়া ফেইসবুক আইডি খুলে ‘মিথ্যা প্রচার’ চালানো হচ্ছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2017, 05:55 PM
Updated : 29 May 2017, 05:55 PM

শেখ রেহানার নামে খোলা একটি ফেইসবুক পাতা থেকে ভুয়া খবর দেওয়ার পরিপ্রেক্ষিতে সোমবার বিকালে ক্ষমতাসীন দলটির ভেরিফাইড ফেইসবুক পাতায় প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এই অভিযোগ করা হয়।

শেখ হাসিনার পরিবারের সদস্যদের নামে খোলা ফেইসবুক পেইজগুলোর অ্যাডমিনদের দ্রুত ওই পেইজগুলোকে ‘আনঅফিশিয়াল’ ঘোষণা করতে বলেছে আওয়ামী লীগ।

তা না হলে শিগগিরই আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে সংগঠনটির বিজ্ঞপ্তিতে।

রোববার রাতে শেখ হাসিনার ছোট বোন শেখ রেহেনার নামে খোলা একটি ফেইসবুক পেজ থেকে বলা হয়- ‘মন্ত্রিসভায় ফিরছেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহম্মদ ( বঙ্গতাজ ) এর সুযোগ্য সন্তান, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ !!’

আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, শেখ হাসিনা, শেখ রেহেনা এবং শেখ রেহেনার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি ও শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে কিছু ভুয়া ফেইসবুক পেইজ দেশ ও দেশের বাইরে থেকে পরিচালনা করা হচ্ছে। ওই পেইজগুলো থেকে বিভিন্ন মিথ্যা সংবাদও প্রচার করা হচ্ছে।

শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ এবং শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ফেইসবুকে আছেন জানিয়ে বলা হয়ছে, তাদের পাতাগুলো তারা নিজেরাই তত্ত্বাবধান করে থাকেন।

“বঙ্গবন্ধুর কন্যাদ্বয় শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে এখনও অফিশিয়ালি কোনো ফেসবুক পেইজ চালু হয়নি,” বলা হয় বিজ্ঞপ্তিতে।