থলের বিড়াল বেরিয়েছে: রিজভী

আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে আরেক নেতার গাড়ি পোড়ানোর অভিযোগের মধ্য দিয়ে ‘থলের বেড়াল বেরিয়েছে’ বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 05:26 PM
Updated : 25 May 2017, 05:26 PM

বরিশালের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে নিজ দলের নেতা মাইদুল ইসলামের অভিযোগের দিকে ইঙ্গিত করে বৃহস্পতিবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, “থলের বিড়াল বেরিয়ে গেছে। শাহবাগে ২০১৪ সালে একজন আওয়ামী লীগ নেতা নিজ পরিবহনের পেট্রোল ঢেলে আগুন দিয়ে ১১ জনকে হত্যার ঘটনার সত্যতা এখন আওয়ামী লীগ নেতাদের মুখ থেকেই বেরিয়ে আসছে।

“বরিশালে মেহেন্দিগঞ্জ আওয়ামী লীগের সভাপতি, যিনি দুই বার সংসদ সদস্য ছিলেন, বর্তমানে জেলা পরিষদের চেয়ারম্যান, অতিগুরুত্বপূর্ণ এই নেতা অভিযোগ করেছেন যে, আরেকজন আওয়ামী লীগ নেতা, বিহঙ্গ পরিবহন যার, তিনি নিজ গাড়িতে আগুন দিয়েছেন পেট্রোল ঢেলে এবং পুড়িয়েছেন ১১ জন যাত্রীকে।”

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ২০১৩ সালের শেষ এবং ২০১৪ সালের শুরুতে বিএনপির আন্দোলনে সারাদেশে বহু গাড়িতে পেট্রোল বোমা ছুড়ে আগুন ধরানো হয়েছিল।

নাশকতার জন্য সরকার বিএনপিকে দায়ী করে এলেও দলটির দাবি, সরকারের লোকজনই এই কাজ করে তাদের উপর দোষ চাপাচ্ছে।

রিজভী বলেন, “এই কথাগুলো আমরা বার বার বলে এসেছি। বিএনপির ন্যায়সঙ্গত আন্দোলন গণবিচ্ছিন্ন করার জন্য এই সর্বনাশা খেলায় মেতে উঠেছিল আওয়ামী সরকার। সেটার এক জলজ্যান্ত সত্য উচ্চারণ করলেন বরিশালের আওয়ামী লীগের নেতা।”

সারাদেশে এখনও সরকার পুলিশের সহযোগিতায় বিরোধী দলের প্রতিবাদ কর্মসূচি বানচাল করছে বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, “ঢাকা মহানগরসহ সারাদেশে আজ বিএনপির প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ছিল। এই শান্তিপূর্ণ কর্মসূচি পুলিশ হামলা চালিয়ে বানচাল করেছে, পণ্ড করে দিয়েছে।”

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পুলিশ অনুমতি না দেওয়ায় প্রতিবাদে এই সমাবেশ কর্মসূচির দিয়েছিল বিএনপি। সারাদেশে প্রতিবাদ সমাবেশ থেকে ৭৫ জনের বেশি নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান রিজভী।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল তার শাখার সাংগঠনিক সম্পাদক রবিনসহ মহানগরের নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে শনিবার ঢাকায় প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন।