জিয়ার মৃত্যুবার্ষিকী: বিএনপির পক্ষকালের কর্মসূচি

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পক্ষকালব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2017, 11:20 AM
Updated : 11 May 2017, 12:12 PM

বৃহস্পতিবার সকালে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অঙ্গসংগঠনের যৌথসভা শেষে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সকালে বিএনপি ও অঙ্গসগঠনের এই যৌথসভা হয়।

কর্মসূচির মধ্যে আছে ২৯ মে সকাল ১০টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে সকাল আলোচনা সভা, ৩০ মে সকাল ১০টায় শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে পুস্পমাল্য অর্পন ও জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ছাত্রদলের উদ্যোগে দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী, নয়া পল্টনের কার্যালয়ে ডক্টরস অ্যাসোসিয়েশনের (ড্যাব) উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ।

এছাড়া ৩০ মে মহানগর বিএনপি উত্তর ও দক্ষিণের উদ্যোগে রাজধানীতে দুস্থদের মধ্যে কাপড় ও ইফতার বিতরণ করা হবে।

১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে সেনাবাহিনীর একদল সদস্যের হাতে নিহত হন তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

জিয়ার মৃত্যুবার্ষিকীর দিন সকালে কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে। নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন। ২৭ মে থেকে ১০ জুন পর্যন্ত বিভিন্ন অঙ্গসংগঠন আলোচনা সভা করবে।

কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি জেলা ও থানায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন ও আলোচনা সভা করা হবে। সারাদেশে জিয়া স্মৃতি পাঠাগার সংগঠনের উদ্যোগে বিভাগীয় শহরে বই মেলার আয়োজন করা হবে।

মহাসচিবের সভাপতিত্বে যৌথসভায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, হাবিব উন নবী খান সোহেল, হারুনুর রশীদ, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিরুজ্জামান খান শিমুল, অঙ্গসংগঠনের কাজী আবুল বাশার, আহসানউল্লাহ হাসান, মুন্সি বজলুল বাসিত আনজু, মোরতাজুল করীম বাদরু, আনোয়ার হোসেইন, রাজীব আহসান, রফিকুল ইসলাম মাহতাব, এমএ মালেক, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, হাফেজ এম আবদুল মালেক, শাহ নেসারুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।