সোশাল মিডিয়া প্রশিক্ষণ নিলেন আওয়ামী লীগের ১৩৪ এমপি

সজীব ওয়াজেদ জয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের উন্নয়ন প্রচার চালানোর উপর জোর দেওয়ার পর সে বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন আওয়ামী লীগের ১৩৪ জন সংসদ সদস্য।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2017, 06:08 PM
Updated : 9 May 2017, 06:08 PM

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এক কর্মশালায় সংসদ সদস্যদের এই প্রশিক্ষণ দেয়।

রোববার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে সংসদ সদস্যদের ভূমিকা’ শীর্ষক এই কর্মশালার উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

উদ্বোধনী অধিবেশনে ‘সরকারবিরোধী অপপ্রচারের’ জবাব দিতে আওয়ামী লীগের সংসদ সদস্যদের সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রীপুত্র জয়।

সিআরআই-এর সহকারী সমন্বয়ক তন্ময় আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এই কর্মশালায় এমপিদের নামে খোলা অবৈধ ফেইসবুক পেইজ বা একাউন্ট বন্ধ করা, ব্যক্তিগত একাউন্ট সঠিকভাবে পরিচালনা করা, একাউন্ট ব্যবহারের নিয়মাবলী, একাউন্ট ভেরিফাইড করার পদ্ধতি এবং নিয়মিত উন্নয়নমূলক কাজের কথা প্রচার করার বিষয়ে আলোচনা করা হয়েছে।”

সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদসহ ১৩৪ জন সংসদ সদস্য এই কর্মশালায় ছিলেন।

তন্ময় বলেন, কর্মশালায় এমপিদের সামাজিক যোগাযোগ মাধ্যমের কার্যকর ব্যবহার সম্পর্কে শেখানো হয়। এই মাধ্যম ব্যবহার করে কীভাবে সরকারের গ্রহণ করা গত ৭ বছরের উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা ছড়িয়ে দেয়া যায়, সে বিষয়ে বেশি গুরুত্ব দিয়ে আলোচনা হয়েছে।

ভবিষ্যতে বাকি সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতাদের নিয়ে কর্মশালার আয়োজন করা হবে বলে জানান সিআরআইর এই কর্মকর্তা।