হাওর নিয়ে রাজনীতি করছে বিএনপি: হানিফ

বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চলের অসহায় মানুষদের নিয়ে বিএনপি রাজনীতি করছে বলে অভিযোগ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2017, 04:45 PM
Updated : 28 April 2017, 04:45 PM

বিএনপি নেতারা সুনামগঞ্জে যেতে বাধা পাচ্ছেন বলে দলটির মহাসচিবের অভিযোগের জবাবে শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, “হাওরাঞ্চলের ক্ষতিগ্রস্ত মানুষদের নিয়ে একটি রাজনৈতিক দলের (বিএনপি) নেতারা রাজনীতি করছে। অসহায় মানুষদের নিয়ে রাজনীতি করার কিছু নেই।

“মির্জা ফখরুল ইসলাম সাহেব বলেছেন- উনাদের ওখানে যেতে দেওয়া হচ্ছে না। আমি অনুরোধ করছি, ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের নিয়ে রাজনীতি করবেন না।”

শুক্রবার দুপুরে বিএনপির ঢাকা মহানগরের নবনির্বাচিত দুই কমিটির নেতাদের নিয়ে শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর মির্জা ফখরুল বলেন, রোববার প্রধানমন্ত্রীর নির্ধারিত সুনামগঞ্জ সফরের আগে বিএনপির কোনো প্রতিনিধি দলকে সেখানে যেতে দেওয়া হচ্ছে না।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আরও বলেন, “আমরা সকলে যেন উপলব্ধি করি, অভিযোগ না করে তাদের পাশে দাড়াই।”

সরকার বন্যায় ক্ষতিগ্রস্ত প্রত্যেকটি মানুষের পাশে দাঁড়িয়েছে দাবি করে হানিফ বলেন, যতদিন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না হবে। এমনকি আগামী ফসল ঘরে তোলার আগ পর্যন্ত তাদের সহযোগিতা করবে সরকার।

সন্ধ্যায় রাজধানীর রমনার অফিসার্স ক্লাবে কুষ্টিয়া সমিতির বার্ষিক সাধারণ সভায় অন্যদের মধ্যে কুষ্টিয়া সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. আকতার-উজ-জামান, সমাজ সেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির ও সংগঠনের মহাসচিব আব্দুর রউফ বক্তব্য রাখেন।

গত মাসের শেষ দিকে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে অকাল বন্যায় দেশের হাওরাঞ্চলের ছয় জেলায় দুই লাখ হেক্টরের বেশি জমির ফসল নষ্ট হয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় সাড়ে আট লাখ পরিবার।

ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তার পাশাপাশি কৃষি ঋণ পরিশোধ এক বছরের জন্য স্থগিত করেছে সরকার।

আগামী রোববার সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী।