বিএনপি ‘বেপরোয়া ড্রাইভার’, রাজনৈতিক দুর্ঘটনার আশঙ্কায় কাদের

বিএনপিকে ‘বেপরোয়া ড্রাইভারের মতো’ আখ্যায়িত করে দলটি রাজনৈতিক দুর্ঘটনা ঘটনোর প্রস্তুতি নিচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 01:35 PM
Updated : 22 April 2017, 02:19 PM

শনিবার দুপুরে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় একথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বিএনপির উদ্দেশে কাদের বলেন, “এরা জিতেও বলে আরও ভোট পেতাম, যদি নির্বাচন নিরপেক্ষ হত। কে এদের বোঝাবে? এরা ক্ষমতা পাওয়ার জন্য বেপরোয়া হয়ে গেছে।

“বিএনপি বেপরোয়া ড্রাইভারের মতো। বেপরোয়া ড্রাইভার রাস্তায় দুর্ঘটনা ঘটায়। বিএনপি বেপরোয়া ড্রাইভারের মতো রাজনৈতিক দুর্ঘটনার প্রস্তুতি নিচ্ছে। কোন সময় কোনটা ঘটিয়ে ফেলে বলা যায় না।”

গত মার্চে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু মেয়র পদে জয় পেলেও নির্বাচনে কারচুপির অভিযোগ এনে দলটির নেতারা দাবি করেন, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হলে তাদের প্রার্থী আরও বেশি ভোটের ব্যবধানে জয় পেতেন।

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি মাঝখানে বিষয়টিতে পিছু হটার ইঙ্গিত দিলেও সাম্প্রতিক সময়ে বিভিন্ন সভা-সমাবেশে নির্বাচনের পরিবেশ তৈরিসহ নানা বিষয়ে কথা বলছেন দলটির নেতারা।

এই প্রসঙ্গ টেনে আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের বলেন, “বিএনপির এখন আর ইস্যু নেই। তাদের নাকি নির্বাচনে ডাকতে হবে। আরে ডাকব কেন? তোমরা যখন ক্ষমতায় ছিলে আমাদের কি ডেকেছিলে?

“নির্বাচন আমার অধিকার। এটা কারও দয়াও না, করুণাও না। নির্বাচনে অংশগ্রহণ করার গরজ আপনাদের।”

গত সংসদ নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি ‘ভুলের চোরাবালিতে’ আটকে গেছে মন্তব্য করে তিনি বলেন, “ভুল গতবার করেছেন। ভুলের চোরাবালিতে আটকে আছেন। এই চোরাবালি থেকে বের না হলে আপনাদের রাজনৈতিক অস্তিত্বই আগামীতে হুমকির মুখে পড়বে।”

দেশে জঙ্গিবাদের উত্থানের প্রসঙ্গ টেনে এর পেছনে বিএনপির মদদ রয়েছে বলে অভিযোগ ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদকের।

“মাঝে মাঝে, যা যা হয়, এখানে-ওখানে… সিলেটে, মিরসরাইয়ে, সীতাকুণ্ডে, ঢাকার আশকোনায়। পেছনে কারা? বিএনপি- চিফ প্যাট্রন, প্রধান পৃষ্ঠপোষক।”

বিএনপিকে নিয়ে ‘বিচলিত’ না হতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কোনো কারণ নেই। বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ।

“একটা কুমিল্লা পেয়ে মনে হয় সারা দেশ জয় করে ফেলেছে। নারায়ণগঞ্জে আমাদের এত বড় বিজয়, আমরা তো এত উচ্ছ্বাস দেখাইনি। এর পরে ইউনিয়ন পরিষদে ৯০ পারসেন্ট আমরা। এই নির্বাচন ফ্রি অ্যান্ড ফেয়ার। তৃণমূলে আওয়ামী লীগ আছে।”

তিনি বলেন, “তৃণমূলে আওয়ামী লীগ বিজয়ী হচ্ছে। এই নির্বাচনকে বিজয়ের কাছে ঐক্যবদ্ধভাবে নিয়ে যেতে হবে। আমরা ঐক্যবদ্ধ থাকলে কেউ পারবে না বিজয় ঠেকাতে।”

প্রতিনিধি সভার সম্মানিত অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোশাররফ হোসেন বলেন, “পত্রিকায় দেখলাম একজন বিএনপি নেতা বলছেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে যাবেন।

 

“পুরান কথা আবার বলছে। আসল কথা তারা নির্বাচনে আসবে। নির্বাচনে আসতে তারা বাধ্য। বিএনপির একমাত্র শক্তি হল স্বাধীনতাবিরোধী শক্তি। তাদের সাংগঠনিক শক্তি নেই। স্বাধীনতাবিরোধীদের শক্তি দিয়েই তারা নির্বাচন করে।”

রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিমের সভাপতিত্বে প্রতিনিধি সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল ও এনামুল হক শামীম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সীতাকুণ্ডের সাংসদ দিদারুল আলম ও সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা, উত্তর জেলার সাধারণ সম্পাদক এম এ সালামসহ অন্যরা উপস্থিত ছিলেন।