আগামী নির্বাচনের জন্য ১৪ দলকে মাঠে নামার আহ্বান

‘স্বাধীনতাবিরোধীদের’ চূড়ান্তভাবে পরাজিত করতে আগামী নির্বাচনে জয়ের জন্য ১৪ দলের নেতাকর্মীদের ঐক্যভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন জোটের মুখপাত্র আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2017, 07:27 PM
Updated : 16 April 2017, 07:27 PM

রোববার রাজধানীতে এক আলোচনা সভায় তিনি বলেন, “আগামী নির্বাচন হবে একাত্তরের ঘাতকদের চূড়ান্তভাবে পরাজিত করার নির্বাচন। এই নির্বাচনে ঘাতকের দোসরদের পারজিত করতেই হবে। তাই ১৪ দলসহ মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার আমলেই ভারতের সাথে তিস্তা চুক্তি হবে বলে আশা প্রকাশ করেন নাসিম।

তিনি বলেন, “ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিস্তার পানি চুক্তির বিষয়ে প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করেছেন।  আমাদেরও তার প্রতি আস্থা আছে। তাই আমরা আশা করি, শেখ হাসিনার হাতেই তিস্তা সমস্যার সমাধান হবে।”

বিএনপি জঙ্গিবাদকে উস্কে দিচ্ছে অভিযোগ করে এই আওয়ামী লীগ নেতা বলেন, “একটি মহল দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। জঙ্গিবাদকে উস্কে দিচ্ছে। দেশকে সামনের দিকে এগিয়ে নেবার পথে আজ অনেক বাধা। বিএনপি-জামায়াতের আশ্রয়-প্রশ্রয়ে একাত্তরের খুনিরা নতুন চেহারায় আর্বিভূত হয়েছে।”

ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে রোববার বিকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের একাংশের আয়োজনে আলোচনা সভায় বক্তব্য দেন নাসিম।

জাসদের এই অংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে দলের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, কার্যকরি সভাপতি মঈন উদ্দিন খান বাদল, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, সৈয়দ আনোয়ার হোসেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার বক্তব্য রাখেন।