নিরপেক্ষতা দেখাতে গিয়ে আ. লীগের প্রতি নিষ্ঠুর ইসি: এইচটি ইমাম

বিএনপি নেতা রুহুল কবির রিজভী সিইসি কে এম নূরুল হুদার প্রশংসা করার পর এবার ইসির সমালোচনা করল আওয়ামী লীগ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 11:08 AM
Updated : 28 March 2017, 02:25 PM

সিইসির সঙ্গে মঙ্গলবার বৈঠক করে ক্ষমতাসীন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম সাংবাদিকদের বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ‘বেশি নিরপেক্ষতা’ দেখাতে গিয়ে ইসি ক্ষমতাসীনদের প্রতি নিষ্ঠুর আচরণ করছে।

আগের দিন নির্বাচন ভবনে বৈঠক করে সিইসি নূরুল হুদাকে ‘সজ্জন ব্যক্তি’ অভিহিত করেন বিএনপি নেতা রিজভী; যিনি এবং যার দলের অন্য নেতারা এতদিন সিইসিকে নিয়ে প্রশ্ন তুলে আসছিল। 

এইচ টি ইমাম। ফাইল ছবি

৩০ মার্চ অনুষ্ঠেয় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপি সিইসির সঙ্গে বৈঠক করে নানা অভিযোগ জানানোর পরদিনই নির্বাচন ভবনে গেল ক্ষমতাসীন দলের প্রতিনিধি দল।

গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ইমাম বলেন, “নির্বাচন কমিশন বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে সরকারি দলের প্রতি বেশি নিষ্ঠুর আচরণ করছে।”

“কুমিল্লায় ১৫/১৬ জন প্রিজাইডিং কর্মকর্তার নিরপেক্ষতা নিয়ে আমাদের আপত্তি রয়েছে। এ বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছি,” বলেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান।

বিএনপি নেতারা বলেছিলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন ইসির জন্যে অগ্নিপরীক্ষা। নিরপেক্ষ ও সুষ্ঠু ভোট হলে ইসি জনগণের আস্থা অর্জন করতে পারবে।

এইচ টি ইমাম বলেন, “আমরা কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে অগ্নিপরীক্ষা মনে করছি না। তবে এটি একটি কঠিন পরীক্ষা।”

শুধু কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নয়, আগামীতে সব ধরনের নির্বাচনে আওয়ামী লীগ ইসিকে সহযোগিতার প্রতিম্রুতি দেন দলের উপদেষ্টা পরিষদের এই সদস্য।

কুমিল্লায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা আচরণবিধি লঙ্ঘন করছেন বলে বিএনপির অভিযোগ উড়িয়ে দেন তিনি।

“এমন কিছু হলে আমাদের চোখে পড়ত। তারা মুখে অনেক কিছুই বলেন। বিশেষ করে বিএনপির তিন চার জন নেতা এমনভাবে বলেন, ভাঙা রেকর্ডের মতো। সেই শোনা কথায় আমরা কান দিই না।”

আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন মসিউর রহমান, রাশেদুল হক, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, রিয়াজুল কবির কাওছার।