‘খালেদাকে জিয়ার ঘরে দিতে আর্মিতে বিশেষ পদ সৃষ্টি করেন বঙ্গবন্ধু’

মুক্তিযুদ্ধের পর জিয়াউর রহমান খালেদা জিয়াকে স্ত্রী হিসেবে গ্রহণ করতে না চাওয়ায় তার জন্য বঙ্গবন্ধু সেনাবাহিনীতে ‘ডেপুটি চিফ অব স্টাফের’ পদ সৃষ্টি করেছিলেন বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2017, 04:28 PM
Updated : 24 March 2017, 08:59 PM

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় একথা বলেন আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা।

তিনি বলেন, “আজকে পরিষ্কার বলতে চাই, বাংলাদেশ আর্মিতে একটাই স্পেশাল পোস্ট এ পর্যন্ত সৃষ্টি করা হয়েছিল সেটা হল, ডেপুটি চিফ অব স্টাফ এবং সেই প্রমোশন জিয়াউর রহমানকে দিয়ে তারপর খালেদা জিয়াকে তার হাতে তুলে দেওয়া হয়েছিল।”

খালেদা জিয়া মুক্তিযুদ্ধের সময় পাকিস্তান আর্মির ‘মেহমান’ ছিলেন মন্তব্য করে মতিয়া চৌধুরী বলেন, “আসলে ওনার মতো জানজুয়ার মেহমানদারি তো কেউ পায় নাই, ‘বাহুত বড়িয়া মেহমান থা উহামে!

“জিয়াউর রহমান তাকে গ্রহণ করতে অস্বীকার করেছিলেন, তখন হিমালয়ের সমান উচ্চতার ব্যক্তিত্ব ও বঙ্গোপসাগরের মতো বিশাল হৃদয়ের মানুষ বঙ্গবন্ধু তাকে ‘নিজের মেয়ে’ বলে সেদিন…।”

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, মুক্তিযোদ্ধা ও নাট্যব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, অধ্যাপক মান্নান চৌধুরী ও তপন কুমার বর্ধন উপস্থিত ছিলেন।