জঙ্গি দমনে বিএনপির অন্তর্জ্বালা: কাদের

সরকার দেশে জঙ্গিবাদ দমনে কাজ করায় বিএনপির ‘অন্তর্জ্বালা হচ্ছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2017, 07:02 AM
Updated : 17 March 2017, 07:02 AM

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার ধানমণ্ডির ৩২ নম্বরে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর তিনি সাংবাদিকদের বলেন, বিএনপিই ‘জঙ্গিবাদ নিয়ে রাজনীতি’ করছে, তাদের ‘মদদ’ দিচ্ছে।

জঙ্গি হামলা ও জঙ্গিবিরোধী অভিযানের ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত নিয়ে সংশয় প্রকাশ করে বিএনপির মহাসচিবের বক্তব্যের পাল্টায় কাদেরের এ মন্তব্য এল।

বৃহস্পতিবার সীতাকুণ্ডের এক বাড়ি ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পর বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার ‘জঙ্গিবাদ নিয়ে রাজনীতি’ করতে চায়।  

এর জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, “সরকার জঙ্গিবাদ দমন করছে, এ জন্যই বিএনপির অর্ন্তজ্বালা শুরু হয়েছে।”

বঙ্গবন্ধুর ৯৭তম জন্মবার্ষিকীতে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন, তার বাস্তবায়নই এখন আওয়ামী লীগের মূল শপথ।

তিনবছর পর বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী জাঁকজমকের সঙ্গে পালনের প্রস্তুতি শুরু করার কথাও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্ম নেন শেখ মুজিবুর রহমান। কালক্রমে তার হাত ধরেই বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নেয় বাংলাদেশ। তার জন্মবার্ষিকী বাংলাদেশে পালিত হচ্ছে জাতীয় শিশু দিবস হিসেবেও।