‘গণহত্যা দিবস’ যারা পালন করবে না, তারা জাতীয় বেঈমান: হাছান

একাত্তরের ২৫ মার্চ পাকিস্তানি বাহিনীর হত্যাযজ্ঞ স্মরণে ‘গণহত্যা দিবস’ পালনে অনীহা প্রকাশকারীরা ‘জাতীয় বেঈমান’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2017, 11:23 AM
Updated : 13 March 2017, 11:23 AM

গত ১১ মার্চ জাতীয় সংসদে ‘গণহত্যা দিবস’ পালনের প্রস্তাব গৃহিত হওয়ার পর বিএনপি অভিনন্দন না জানানোয় দৃশ্যত তাদের উদ্দেশে হাছান মাহমুদ এ কথা বলেন।

সোমবার জাতীয় প্রেস ক্লাবে ‘বাংলাদেশ স্বাধীনতা পরিষদ’ এর আয়োজনে ‘জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী’ উপলক্ষে আলোচনায় বক্তব্য রাখছিলেন এই আওয়ামী লীগ নেতা।

তিনি বলেন, “২৫ মার্চ গণহত্যা দিবস হিসেবে গৃহীত হওয়ায় আমরা ভেবেছিলাম খালেদা জিয়া ও বিএনপি এই উদ্যোগকে অভিনন্দন জানাবে৷ কিন্ত তারা সেটা করেনি৷

“যারা ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করবে না, তারা জাতীয় বেঈমান ও জাতীয় শত্রু৷ যারা গণহত্যা চালিয়ে ছিলো তারা (অনীহা প্রকাশকারীরা) তাদের দোসর হিসেবে চিহ্নিত হবে।”

আওয়ামী লীগ প্রচার সম্পাদক আরও বলেন, যারা বঙ্গবন্ধুর ইতিহাস মুছে ফেলার চেষ্টা করেছিলো এবং স্বাধীনতার বিপক্ষে পাকিস্তানের হয়ে কাজ করেছিলো তাদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দেন খালেদা জিয়া।

 সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনায় অন্যদের মধ্যে জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, ‘বাংলাদেশ স্বাধীনতা পরিষদ’ এর সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ এবং সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল বক্তব্য দেন।