জঙ্গিসংশ্লিষ্টতা আড়ালের চেষ্টায় বিএনপি: হাছান

জঙ্গিদের সঙ্গে ‘সংশ্লিষ্টতা’ আড়াল করার জন্যই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বক্তব্য দিচ্ছেন বলে দাবি করেছেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2017, 12:52 PM
Updated : 11 March 2017, 12:52 PM

আওয়ামী লীগ বাংলাদেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠিত করে ফেলেছে বলে বিএনপি মহাসচিবের বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে শনিবার বিকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

শুক্রবার ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, “বিদেশের কাছে বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছে। জঙ্গিবাদ সৃষ্টি করেছে আওয়ামী লীগ, ইতিহাস দেখেন যতগুলো জঙ্গিবাদের ঘটনা সবগুলো আওয়ামী লীগের আমলে।”

হাছান মাহমুদ বলেন,“জঙ্গিদের সাথে বিএনপির সংশ্লিষ্টতা আড়াল করার জন্য অন্য কারো দিকে আঙুল তুলে কথা বলছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেব। মির্জা ফখরুল সাহেবের দল বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট মূলত একটা জঙ্গি জোট- এটা আন্তর্জাতিকভাবে স্বীকৃত।

“আর এই জঙ্গি জোটের নেতা খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কানাডার আদালতে বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে রায় দেওয়ার মধ্য দিয়েই প্রমাণিত হয় বিএনপি একটি সন্ত্রাসী জোট।”

বিএনপিকে সন্ত্রাসী দল ও জঙ্গি জোট আখ্যা দেওয়ায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে হাছান বলেন, “সন্ত্রাসী হিসেবে বিএনপির অনেক নেতার বিরুদ্ধে ইতোমধ্যে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আর বিএনপির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক এটা জনগণ চায়।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক  বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় সদস্য নজিবুল্লা হীরু, মারুফা আক্তার পপি।