আ. লীগ জঙ্গিবাদ প্রতিষ্ঠিত করেছে: ফখরুল

আওয়ামী লীগ বাংলাদেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠিত করে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2017, 04:34 PM
Updated : 10 March 2017, 04:34 PM

শুক্রবার ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

“বিদেশের কাছে বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছে। জঙ্গিবাদ সৃষ্টি করেছে আওয়ামী লীগ, ইতিহাস দেখেন যতগুলো জঙ্গিবাদের ঘটনা সবগুলো আওয়ামী লীগের আমলে।”

মির্জা ফখরুল বলেন, কানাডাতে একটা নতুন পল্লি তৈরি হয়েছে, যার নাম বেগম পল্লি।

আওয়ামী লীগের সঙ্গে জড়িত বড় বড় নেতা ও সরকারি কর্মকর্তাদের অনেকের স্ত্রী বাংলাদেশ থেকে টাকা নিয়ে গিয়ে কানাডায় বাড়ি বানাচ্ছেন বলে ওই পল্লির নাম বেগম পল্লি হয়েছে বলে তিনি মনে করেন।

“মালয়েশিয়াতে সেকেন্ড হোম মানে দ্বিতীয় বাড়ি বানাচ্ছে সরকারের সাথে জড়িতরা। এগুলোর কোনো হিসাব নেই, এগুলোর কোনো জবাবদিহিতা নেই। কারণ বাংলাদেশে কোনো পার্লামেন্ট নেই।”

আওয়ামী লীগের সঙ্গে দুর্নীতি ওতপ্রোতভাবে জড়িত মন্তব্য করে ফখরুল বলেন, আওয়ামী লীগ মানেই দুটো জিনিস। একটা গায়ের জোড়ে সবকিছু করা; আরেকটা হচ্ছে বিনা বাধায় সবকিছু লুট করে নেয়া।

শান্তিতে নোবেল বিজয়ী ড. ইউনুসকে তিনি দেশের গর্ব বলে উল্লেখ করেন।

বাংলাদেশের আজকের অর্থনীতির উন্নতির পেছনে ইউনুসের অবদান রয়েছে দাবি করে আওয়ামী লীগ তার পেছনে লেগেছে বলে মন্তব্য করেন।

পদ্মা সেতুর অর্থায়ন থেকে বিশ্বব্যাংকের সরে আসার পেছনে ড. ইউনুসের হাত রয়েছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নেতারা অভিযোগ করে আসছেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন দলের জেলা আহ্বায়ক তৈমুর রহমান, ঠাকুরগাঁও পৌর মেয়র ও কেন্দ্রীয় বিএনপির সদস্য মির্জা ফয়সল আমীন, হরিপুর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম প্রমুখ।