ফেইসবুকে আসা বিবৃতি ‘ভুয়া’: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কানাডার আদালতের রায়ে বিএনপিকে ‘সন্ত্রাসী দল’ বলার ঘটনায় ফেইসবুকে তার নামে একটি ‘ভুয়া বিবৃতি’ ছড়ানো হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2017, 12:44 PM
Updated : 24 Feb 2017, 05:33 PM

শুক্রবার নিজের স্বাক্ষরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেছেন, “কে বা কারা আমার নামে কানাডার আদালত কর্তৃক রায় সম্পর্কিত বিষয় নিয়ে সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার স্বাক্ষর জাল করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভুয়া, বানোয়াট ও ভিত্তিহীন বিবৃতি পোস্ট করেছে।

“আমার ভাবমূর্তিকে বিনষ্ট করারর জন্যই কোনো চক্র এই ধরনের জালিয়াতির আশ্রয় নিয়েছে। বিবৃতিতে আমার যে বক্তব্য দেওয়া হয়েছে, তা সম্পূর্ণরূপে অসত্য ও মিথ্যাচার।”

সেই চক্রকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে ‘সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি’ অনুরোধ জানিয়েছেন বিএনপি মহাসচিব।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ফখরুলের নামে ‘ভুয়া বিবৃতির’ নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি বলেন, “গতকাল (বৃহস্পতিবার) বিএনপির প্যাড ব্যবহার করে মহাসচিবের সই নকল করে একটি বিবৃতি পাঠানো হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘কানাডার আদালত বাকশালী আচরণ শুরু করেছে: মির্জা ফখরুল ইসলাম আলমগীর’।

এ ঘটনায় ‘সরকারের লোকদের’ দিকে আঙুল তুলে রিজভী বলেন, “এই বিবৃতি বোগাস, এটি মিথ্যাই শুধু নয়, জালিয়াতি। এটা একেবারে জালিয়াতির কাজ। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। জনমনে একটা বিভ্রান্তি তৈরি করার জন্য আমার মনে হয়, নিশ্চয়ই সরকার এবং সরকারের বিভিন্ন সংস্থা এর সঙ্গে জড়িত রয়েছে।”

তিনিও এ বিষয়ে ‘আইন-শৃঙ্খলা বাহিনী’কে পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান।

মহাসচিবের নামে সেই ‘ভুয়া বিবৃতি’ সংবাদ সম্মলেনে পড়ে শুনিয়ে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, “বলা হয়েছে, ‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কানাডার আদালত বিএনপির সাথে বাকশালী আচরণ শুরু করেছে। এটা কোনো মতে বরদাশত করা হবে না। এই রায় অস্পষ্ট, উদ্দেশ্যপ্রণোদিত ও কানাডার আদালত বিএনপিকে হেয় করার জন্য এই রায় দিয়েছে।

“কিছুদিন আগেও তারা পদ্মাসেতুতে কোনো দুর্নীতি হয়নি বলে রায় দিয়েছে। এই রায় প্রকৃতপক্ষে আওয়ামী লীগ সরকারকে শক্তিশালী করেছে। পক্ষান্তরে সর্বজন শ্রদ্বেয় অধ্যাপক ইউনূসকে জাতির সামনে হেয় করা হয়েছে।

“আজকে এই রায়ের মাধ্যমে বিএনপির চরিত্রে কালিমা লেপন করা হয়েছে। আমি পরিষ্কার বলতে চাই, বিএনপি সন্ত্রাসবাদী রাজনীতি থেকে বেরিয়ে এসেছে। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, কানাডিয়ান আদালত আবার এরকম আচরণ করলে সারা বিশ্বের ব্যাপক আন্দোলন গড়ে তোলা হবে’।”

গণমাধ্যম ওই ‌‘ভুয়া’ বিবৃতি আমলে না নেওয়ায় তাদের প্রতি ‘কৃতজ্ঞতা’ প্রকাশ করেন বিএনপি নেতা রিজভী।