ইরাদ সিদ্দিকী গ্রেপ্তার

সাবেক বিএনপি নেতা চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

জ‌্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2017, 08:12 AM
Updated : 23 Feb 2017, 08:31 AM

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (গণমাধ‌্যম) মাসুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ঢাকার শাহজালাল বিমানবন্দর এলাকা থেকে ইরাদকে গ্রেপ্তার করা হয়।

ফেইসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উসকানি দেওয়ার অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি মামলা রয়েছে ইরাদ আহম্মদ সিদ্দিকীর বিরুদ্ধে। এর মধ‌্যে কয়েকটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করেছে আদালত।

তবে কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে সে বিষয়ে পুলিশের কাছ থেকে কোনো তথ‌্য পাওয়া যায়নি।  

২০১২ সালে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে (পরে ওই ভোট হয়নি) প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিলের আগে ইরাদ অভিযোগ তুলেছিলেন, বিএনপির প্রার্থী করার বিনিময়ে তার কাছে অর্থ চেয়েছিলেন খালেদা।

ছেলের ওই ভূমিকার কারণে দল থেকে বহিষ্কৃত হন বিএনপির স্থায়ী কমিটির সদস‌্য তানভীর সিদ্দিকী। এরপর থেকে তানভীর ও ইরাদের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই বলে দলটির নেতারা জানান।

ইরাদের নামে খোলা একটি ফেইসবুক পাতা থেকে গতবছর শেখ হাসিনাকে হত‌্যার হুমকি দেওয়া হয়। তার আগে বঙ্গবন্ধুকে নিয়ে ব‌্যাঙ্গাত্মক ছবিও আসে ওই ফেইসবুক পাতায়। এরপর তার বিরুদ্ধে বিভিন্ন জেলায় মামলা হয়। তখন ইরাদ যুক্তরাষ্ট্রে ছিলেন বলে পরিবারকে উদ্ধৃত করে গণমাধ‌্যমে খবর আসে।