‘জালিয়াতির মাধ্যমে জাসদ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করানোর’ নিন্দা

বরিশালের বানারীপাড়া উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে জাসদ একাংশের প্রার্থী টিপু সুলতানের মনোনয়নপত্র জালয়াতির মাধ্যমে প্রত্যাহার করানো হয়েছে দাবি করে এর নিন্দা জানিয়েছেন দলটির দুই নেতা শরীফ নুরুল আম্বিয়া ও নাজমুল হক প্রধান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2017, 06:18 PM
Updated : 20 Feb 2017, 06:18 PM

সোমবার আম্বিয়া-প্রধান নেতৃত্বাধীন জাসদের পক্ষ থেকে এক বিবৃতি পাঠিয়ে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বানারীপাড়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনে গত ১৯ ফেব্রুয়ারি প্রার্থীদের নির্বাচনী প্রতীক বরাদ্দের দিন ছিল। বিধি অনুযায়ী সেটা না করে নির্বাচনী কর্মকর্তা প্রার্থীকে কৌশলে বিদায় করে দিয়ে চলে যান।

নির্বাচনী কর্মকর্তার নির্দেশনা, অনুযায়ী জাসদের প্রার্থী বিকালে নির্বাচনী কার্যালয়ে গিয়ে দেখেন অফিস বন্ধ। নোটিস বোর্ডে জাসদ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন বলে বিজ্ঞপ্তি দেখেন তিনি।

ওই প্রার্থীর স্বাক্ষর জাল করে মনোনয়ন প্রত্যাহারের ওই বিজ্ঞপ্তি দেওয়া হয় বলে বিবৃতিতে অভিযোগ করেন জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান।

এ ব্যাপারে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ এবং অবিলম্বে প্রার্থীর প্রার্থিতা বহাল করার দাবি জানিয়ে বিবৃতিতে জাসদের দলীয় প্রতীক মশাল বরাদ্দ করে নির্বাচনী কর্মকর্তাদেরকে ভুল শোধরানোর আহ্বান জানান তারা।

এছাড়া ‌‘ন্যাক্কারজনক জালিয়াতির জন্য’ দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান জাসদের সভাপতি ও সাধারণ সম্পাদক।