বিএনপির আন্দোলনের হুমকি আমলেই নিচ্ছেন না কাদের

‘গ্রহণযোগ‌্য’ নির্বাচন কমিশন না হলে রাজপথে আন্দোলনের যে হুমকি দিয়ে আসছেন বিএনপি নেতা, তা আমলেই নিচ্ছেন না ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2017, 08:11 AM
Updated : 21 Jan 2017, 08:11 AM

“বিএনপি কার্যালয়ে এখন একদল আরেক দলকে বলে ‘সরকারের দালাল’। তারা আগে নিজেরা এক হোক, কমিটির ৫৯৬ জন আগে মাঠে নামুক,” বলেছেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির সদস‌্য মওদুদ আহমেদের বক্তব‌্যের প্রতিক্রিয়া জানতে চাইলে শনিবার ঢাকার মানিক মিয়া এভিনিউতে সাংবাদিকদের একথা বলেন কাদের।

সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের এদিন ওই এলাকায় বিআরটিএর ভ্রাম‌্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন করেন।

দশম সংসদ নির্বাচন বর্জনের পর আন্দোলন চালিয়েও সরকারের পতন ঘটাতে ব‌্যর্থ বিএনপির আন্দোলনের সামর্থ‌্য নিয়ে আওয়ামী লীগ নেতারা প্রশ্ন তুলে আসছেন।

নতুন ইসি গঠনের প্রক্রিয়া চলার মধ‌্যে বিএনপি নেতা মওদুদ বলেন, নির্বাচনকালীন সরকারের বিষয়ে ফয়সালা না হলে আন্দোলন ছাড়া বিকল্প থাকবে না তাদের।

নোয়াখালীতে নিজের নির্বাচনী এলাকার প্রতিদ্বন্দ্বী মওদুদের উদ্দেশে কাদের বলেন, “আন্দোলন হলে ভালো। অনেকদিন মওদুদ সাহেবকে রাজপথে দেখা যায় না, আগে তিনি মাঠে নামুন।”

বিএনপি আন্দোলনে নামলে ‘রাজনৈতিকভাবে মোকাবেলা’ করা হবে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

গত কয়েক বছরে বিএনপির আন্দোলনে সহিংসতার কথা তুলে ধরে তিনি বলেন, “ইতোপূর্বে আপনারা দেখেছেন, আন্দোলনের নামে তারা সহিংসতা করেছে। জনগণ তাদের মোকাবেলা করেছে।

“এবার আন্দোলনের নামে সহিংসতা করা হলে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।”