আলোচনা আপনাদের করতেই হবে: আব্বাস

বিএনপিকে জনগণের প্রতিনিধিত্বকারী একমাত্র দল দাবি করে মির্জা আব্বাস বলেছেন, আগামী জাতীয় নির্বাচন নিয়ে তাদের সঙ্গে ক্ষমতাসীনদের বসতেই হবে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2017, 06:47 PM
Updated : 20 Jan 2017, 06:47 PM

‘নিরপেক্ষ’ নির্বাচনের ব‌্যবস্থা না হলে আবারও তা ঠেকানোর আন্দোলনে যাওয়ার ইঙ্গিত দেন তিন বছর আগে ভোট বর্জন করে সংসদের বাইরে আসা বিএনপির স্থায়ী কমিটির এই সদস‌্য।

শুক্রবার বিকালে একটি মিলাদের আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, “বিএনপি একমাত্র দল যারা দেশের জনগণের প্রতিনিধিত্ব করে। সুতরাং আপনাদের (ক্ষমতাসীন) আলোচনা করতেই হবে- একথা মনে রাখতে হবে।

“আমরা স্পষ্টভাষায় বলতে চাই, আলোচনা এবং শক্ত ও নিরপেক্ষ নির্বাচন কমিশন যদি না হয়, যদি নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা আগামী নির্বাচনের ওপর না থাকে, সেই নির্বাচন নিয়ে আমরা অবশ্যই ভাবব। কীভাবে প্রতিরোধ করতে হবে তা আমরা ইনশাল্লাহ করব।”

মির্জা আব্বাস বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী এক জায়গায় বলেছেন, বিএনপি খাদে পড়ে গেছে, তাদের খাদ থেকে তোলার দায়িত্ব আমার নয়। প্রধানমন্ত্রীর কাছে আমার প্রশ্ন হল- বিএনপি খাদে পড়ে গেছে এটা আপনাকে কে বলল?

“আমি বলতে চাই- বিএনপি খাদে পড়ে নাই, বরং আপনারা ফাঁদে পড়ে গেছেন, আওয়ামী লীগ ফাঁদে পড়ে গেছে। এখন আপনাদের দায়িত্ব হলো বিএনপির সঙ্গে আলোচনা করা- সেই চিন্তা করা।”

দুই বছর আগে সরকারবিরোধী আন্দোলনের সময় মারা যাওয়া ছাত্রদল নেতা নুরুজ্জামান জনি ও মাহবুবুর রহমান বাপ্পীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই মিলাদের আয়োজন করা হয়।

মিলাদে অন‌্যদের মধ‌্যে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের জুয়েল, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান,  প্রয়াত জনি ও বাপ্পীর স্বজনরা বক্তব্য দেন।

সাবেক ছাত্র নেতা বজলুল বাসিত চৌধুরী আবেদ, হাবিবুর রশীদ হাবিবসহ ছাত্রদলের শতাধিক নেতা-কর্মী অংশ নেন।

শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার স্কুল ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে মুক্তিযোদ্ধা দল।

বিকালে নয়া পল্টনে দলের মহানগর কার্যালয়ে মওলানা ভাসানী মিলনায়তনে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঢাকার বিভিন্ন স্কুলের অর্ধশতাধিক ছাত্র-ছাত্রী এই প্রতিযোগিতায় অংশ নেন।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানসহ অন‌্যরা উপস্থিত ছিলেন।

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার বাগবাড়ীতে জন্মগ্রহণ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।