তিন কারণে আইভীর জয় দেখছেন ওবায়দুল কাদের

প্রার্থীর জনপ্রিয়তা, উন্নয়নের জোয়ার আর সাংগাঠনিক শক্তি- এ তিনের সমন্বয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীক বিজয়ী হবে বলে মনে করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2016, 09:49 AM
Updated : 20 Dec 2016, 11:22 AM

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি বলেন, “ইলেকশন ফ্রি অ্যান্ড ফেয়ার হলে নৌকাই বিজয়ী হবে, ইনশাআল্লাহ।”

তিনি বলেন, “এখানে (নারায়ণগঞ্জে) আমাদের তিনটি বিষয় রয়েছে তা হল আমাদের প্রার্থী জনপ্রিয়, দ্বিতীয়ত সেখানে শেখ হাসিনা সরকারের উন্নয়নের জোয়ার আছে আর আমাদের সাংগঠনিক শক্তি। এ তিনটির সমন্বয়ে নৌকার পাল্লাটাই ভারী, সেটা আমার মনে হয় সবাই স্বীকার করবে।”

বিএনপি নির্বাচন নিয়ে এ যাবৎ কোনো অভিযোগ করেনি উল্লেখ করে কাদের বলেন, “আমাদের দল একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালনে নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবে।

“নারায়ণগঞ্জের মানুষ যাকে খুশি তাকে ভোট দেবে। এটাই আমরা চাই। এটাই আমাদের নেত্রীর নির্দেশ।”

নারায়ণগঞ্জে আওয়ামী লীগেরই একটি অংশ আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে কাজ করছে এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, “নৌকাকে বিজয়ী করার জন্য সবাই যে ঐক্যবদ্ধ এটার বড় প্রমাণ হচ্ছে শামীম প্রেস করফারেন্স করে দ্বিধা সংশয়ের অবসানে শেষ পর্যন্ত আইভীকে একটা শাড়িও উপহার দিয়েছেন।

“পরের দিন আইভী যেটা পরেই গণসংযোগ করেছেন। এখানে তো আর বলার কিছু থাকে না। কিন্তু নির্বাচনের ব্যাপারে আমি জানি আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। নৌকাকে বিজয়ী করার ব্যাপারে কারও কোনো দ্বিমত আছে বলে আমার জানা নেই।”

ডিসেম্বরের প্রথম সাপ্তাহে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের প্রচারণার বিষয়ে একটি পরিপত্র জারি হয়। এতে বলা হয়, সিটি করপোরেশন এলাকার বাইরে থেকে আসা বহিরাগত ব্যক্তি বা রাজনৈতিক নেতাদের জন্য প্রচারণার শেষ দিন ১৯ ডিসেম্বর রাত সাড়ে ১২টা এবং স্থানীয় নেতাদের জন্য প্রচারণার শেষ সময় ২০ ডিসেম্বর রাত সাড়ে ১২টা।

বিএনপি অভিযোগ তুলেছে, দলীয় প্রার্থীর পক্ষে গণসংযোগে খালেদা জিয়ার অংশগ্রহণ ঠেকাতেই ভোটের ৭২ ঘণ্টা আগে নির্বাচনী প্রচারণায় বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি নেত্রীর কি মনে ছিল না ৭২ ঘণ্টা যে সীমা আছে নির্বাচন কমিশনের, এ সময়ের মধ্যে বাইরের লোকজনের নারায়ণগঞ্জ সীমানা ত্যাগ করতে হবে।

“আমার তো সেটা পালন করি, আমারা তো আচারণবিধি এখন পর্যন্ত মেনে চলছি। তাদের কাছে ৭২ ঘণ্টার খবরই নেই। এটি কি সঠিক কথা বলেছেন তারা? তারা হতাশ হয়ে একটা ছুতো ধরে বলবেই, ব্যর্থতা আর হতাশায় বিএনপি এখন বেপরোয়া হয়ে গেছে।”

নতুন নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপ নিয়েও বথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, “রাষ্ট্রপতির সিদ্ধান্তের বিষয় প্রধানমন্ত্রীর রেসপন্স পজিটিভ।তিনি বলেছেন রাষ্ট্রপতির এখতিয়ার সবার সঙ্গে আলোচনা শেষে যে সিদ্ধান্ত নেবেন, সেটি আমরা মেনে নেব।

“…বিএনপি এখন খুশি খুশি। এই খুশি খুশি ভাবটা যদি শেষ পযন্ত থাকে তাহলে দেশের মানুষ খুশি হবে।”