নারায়ণগঞ্জে ‘নীরব ভোট বিপ্লব’র আশা খালেদার

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রতীক ধানের শীষে ‘নীরব ভোট বিপ্লব’ ঘটানোর জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া।

জ‌্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2016, 04:03 PM
Updated : 19 Dec 2016, 04:03 PM

আগামী বৃহস্পতিবার ভোট সামনে রেখে সোমবার মধ‌্যরাত থেকে নির্বাচনী প্রচারে বহিরাগতদের অংশগ্রহণে নিষেধাজ্ঞা আসছে।

তার কয়েক ঘণ্টা আগে দেওয়া এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, “বিএনপি ও ধানের শীষের পক্ষে নারায়ণগঞ্জে ইতোমধ্যে যে জনজোয়ার সৃষ্টি হয়েছে, তা জেনে আমি আনন্দিত। আমার আবেদন ভোটের বাক্সে এই সমর্থনের প্রতিফলন ঘটান। সারা দেশের মতো নারায়ণগঞ্জের অধিবাসী ও বিরোধী দলের নেতা-কর্মীরা জুলুম-নির্যাতন-গুম-খুন-হামলা-মামলা-হয়রানি-দখল-দলীয়করণ-চাঁদাবাজি ও সন্ত্রাসসহ নানা ধরনের অন্যায়ের শিকার।

“আপনাদের এক-একটি ভোট হবে এসবের বিরুদ্ধে এক-একটি বলিষ্ঠ প্রতিবাদ। আমি আশা করি, আপনারা নারায়ণগঞ্জে ২২ ডিসেম্বর নীরব ভোট বিপ্লব ঘটাবেন।”

ভোটারদের ভোটকেন্দ্র গিয়ে নির্ভয়ে ভোট দিতে এবং অন্যকেও ভোট কেন্দ্রে যেতে উৎসাহিত করতে সবার প্রতি অনুরোধ জানান খালেদা জিয়া।

সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বজায় রাখতে নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা বাহিনী, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনেই প্রথমবারের মতো দলীয় প্রতীকে ভোট হচ্ছে। আওয়ামী লীগের প্রার্থী সদ‌্য বিদায়ী মেয়র সেলিনা হায়াৎ আইভীর বিপরীতে আইনজীবী সাখাওয়াত হোসেন খানকে এখানে প্রার্থী করেছেন খালেদা জিয়া। মোট সাতজন মেয়র প্রার্থী থাকলেও এই দুজনের মধ‌্যেই মূল প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান স্বাক্ষরিত বিবৃতিতে ভোটের দিন সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, “আমি নারায়ণগঞ্জের জনগণ ও বিএনপিসহ ২০ দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার এবং যে কোনো উস্কানির মুখে সংযত ও শান্তি অক্ষুন্ন রাখার আহ্বান জানাচ্ছি।”

নারায়ণগঞ্জে ভোটের প্রচারে না যাওয়ার কারণও ব‌্যাখ‌্যা করেছেন বিএনপি নেত্রী।

“মামলা মোকদ্দমার হাজিরা, শারীরিক অসুস্থতা এবং অন্যান্য ব্যস্ততা ও সমস্যার কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও আমার পক্ষে সশরীরে এই নির্বাচন উপলক্ষে নারায়ণগঞ্জবাসীর মাঝে উপস্থিত হওয়া সম্ভব হয়নি।”

ধানের শীষের পক্ষে ভোটারদের রায় চেয়ে খালেদা জিয়া বলেন, “আমি আশা করি, নারায়ণগঞ্জবাসী ধানের শীষে ভোট দিয়ে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে মেয়র নির্বাচিত করবেন। আমি অনুরোধ জানাই, আমাদের মনোনীত কাউন্সিলর প্রার্থীদেরও একইভাবে নির্বাচিত করবেন।

“আমি আশা করি, দল-জোটের নেতা-কর্মী ও জনগণ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে প্রথম থেকে শেষ পর্যন্ত সাহস ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন এবং নির্বাচনী ফলাফল শেষে বিজয় নিয়ে ঘরে ফিরবেন।”

নারায়ণগঞ্জে ‘ভয়ভীতির পরিবেশে’ সাধারণ মানুষ ও বিরোধী প্রার্থীরা ‘আতঙ্কে’ আছেন বলেও অভিযোগ করেছেন বিএনপি নেত্রী, যদিও তার দলের নেতা গয়েশ্বর চন্দ্র রায় দুপুরে নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।