ভোটের ৩ দিন আগে থেকে দেখানো যাবে না বৈধ অস্ত্রও

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনী এলাকায় ১৯ ডিসেম্বর থেকে সাতদিনের জন্য লাইসেন্সধারীদের বৈধ অস্ত্র প্রদর্শনও নিষিদ্ধ করা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2016, 06:43 PM
Updated : 15 Dec 2016, 06:46 PM

বৃহস্পতিবার জেলা প্রশাসন থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয় বলে রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “১৯ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত নির্বাচনী এলাকায় লাইসেন্সধারীরা অস্ত্রসহ যেন চলাচল না করেন সে নির্দেশনা দেওয়া হয়েছে।”

আগামী ২২ ডিসেম্বর বৃহস্পতিবার নারায়ণগঞ্জে ভোট হবে। দলভিত্তিক প্রথম সিটি করপোরেশন ভোট হচ্ছে এখানে।

রিটার্নিং কর্মকর্তা জানান, ১৯ ডিসেম্বর রাত ১২টার মধ্যে বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়তে হবে। এক্ষেত্রে প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেওয়া কেন্দ্রীয় পর্যায়ের নেতারা (যারা এলাকার বাসিন্দা নন) ১৯ ডিসেম্বরের পর প্রচারে অংশ নিতে পারবেন না।

প্রচার বন্ধ হবে ২১ ডিসেম্বর প্রথম প্রহর থেকে।

নুরুজ্জামান তালুকদার জানান, ২০ ডিসেম্বর মধ্যরাত থেকে ২৪ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত সব ধরনের জনসভা, মিছিল, শোভাযাত্রা নিষিদ্ধ করা হয়েছে।

যান চলাচলে নিষেধাজ্ঞা

১৯ ডিসেম্বর মধ্যরাত থেকে ভোটের দিন ২২ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত নারায়ণগঞ্জে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ রয়েছে।

এছাড়া ২১ ডিসেম্বর মধ্যরাত থেকে নির্বাচনী এলাকায় মাইক্রোবাস, বাস, টেম্পো, ট্যাক্সি, কার, পিকআপ, জিপ, ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা থাকবে।

নির্বাচন কমিশনের অনুমোদিত যানবাহন, জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনেও এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

এছাড়া রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রার্থী, নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের যান চলাচলেও নিষেধাজ্ঞা শিথিলযোগ্য।