সম্মেলনের ব্যানার-বিলবোর্ড সরাতে নির্দেশনা আওয়ামী লীগের

আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে রাজধানীসহ সারাদেশে টানানো পোস্টার, ব্যানার, বিলবোর্ড ১৪ ডিসেম্বরের আগে সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2016, 09:15 AM
Updated : 11 Dec 2016, 09:15 AM

অক্টোবরে ২০তম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে নেতাদেরকে শুভেচ্ছা জানানো সব পোস্টার, ব্যানার, বিলবোর্ড নামিয়ে ফেলতে রোববার নির্দেশনা দেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের আগে এবং পরে বিভিন্ন নেতাদের শুভেচ্ছা জানিয়ে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন ব্যানার, পোস্টার, বিলবোর্ড টানানো হয়েছে। এর মধ্যে প্রায় ৯০ শতাংশ পোস্টার নামানো হয়েছে। বাকি যে সব পোস্টার, বিলবোর্ড রয়েছে তা ১৪ ডিসেম্বরের আগে নামাতে হবে।

“এখন শুধু শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবেসের পোস্টার, বিলবোর্ড লাগানো যাবে। এসব পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছাড়া আর কারও ছবি ব্যবহার করা যাবে না।”

এর আগে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সঙ্গে দলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি, সাধারণ সম্পাদক, সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকদের যৌথসভা হয়।

বৈঠকে শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষে চারদিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে দলীয় কার্যালয়সহ সারাদেশে কালো পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, ৭টা ১৫ মিনিটে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, ৭টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, ৯টা ৩০ মিনিটে রায়বাজার বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন।

ওইদিন বিকাল ৩টায় রাজধানীর কৃষিবিদ মিলানায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের প্রথম প্রহরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়সহ সারাদেশে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৬টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন, সকাল ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা, সকাল ১০টায় গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ।

বিজয় দিবসের পরদিন বিকালে কৃষিবিদ মিলানায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৮ ডিসেম্বর সন্ধ্যায় রবীন্দ্র সরোবরে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।