নিখোঁজ নেতাদের ফিরে পেতে ছাত্রদলের মিলাদ

তিন বছর ধরে নিখোঁজ সংগঠনের দুই নেতার সন্ধান প্রার্থনা করে মিলাদ পড়েছে জাতীয়তাবাদী ছাত্রদল।

জ‌্যেষ্ঠ প্রতবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2016, 12:53 PM
Updated : 9 Dec 2016, 01:51 PM

শুক্রবার বিকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর ছাত্রদলের (পূর্ব) উদ্যোগে এই মিলাদ মাহফিল হয়।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানসহ সংগঠনের নেতাদের পাশাপাশি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামানদুদু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবসহ অন‌্যরা মিলাদে অংশ নেন।

দশমসংসদনির্বাচনবানচালেবিএনপিনেতৃত্বাধীনজোটেরআন্দোলনেরমধ‌্যে২০০১৩ সালের ৭ ডিসেম্বর সবুজবাগ থানা ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক মাহবুব হাসান সুজন এবং মহানগরের ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি কাজী ফরহাদ হোসেন নিখোঁজ হন।

আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তাদের ধরে নেওয়া হয় বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হলেও সরকারি কোনো সংস্থা তাদের সন্ধান দিতে পারেনি।

মিলাদে সংক্ষিপ্ত বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, “দীর্ঘ দিন নিখোঁজ থাকার পর যে সরকার নাগরিকদের সন্ধান দিতে পারে না, তার কাছে সন্ধান চেয়েই কী লাভ? আমরা তাদের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করি।

“আর প্রার্থনা করব- যেন আর কোনো সহকর্মী নিখোঁজ হয়ে না যায়, আর যাতে কোনো সহকর্মী অকালে জীবন না দেয়, আল্লাহ যেন এমন একটা সরকার প্রতিষ্ঠা করে দেন, যে সরকার মানুষের জানমালের নিরাপত্তা দিতে পারে।”

পরে দুই নিখোঁজ ছাত্র নেতার জন্য বিশেষ মোনাজাত করা হয়। নিখোঁজ ছাত্রদল নেতাদের স্বজনরাও এই আয়োজনে ছিলেন।