আত্মপক্ষ সমর্থনে বৃহস্পতিবার আদালতে যাবেন খালেদা

জিয়া দাতব্য ট্রাস্ট ‍দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বৃহস্পতিবার আদালতে হাজির হবেন বলে তার আইনজীবী জানিয়েছেন।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2016, 02:58 PM
Updated : 7 Dec 2016, 02:58 PM

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানান।

তিনি বলেন, “গত পহেলা ডিসেম্বর তিনি এ আদালতে হাজির হয়ে আত্মপক্ষ সমর্থনে ১০-১৫ মিনিটের মতো বক্তব্য দিয়েছিলেন। ওই দিন তাকে এ মামলায় রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য পড়ে শোনানো হয়েছিল।”

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগের এ মামলার বিচার চলছে বকশীবাজারে ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে।

২০১০ সালে দায়ের হওয়া এ মামলায় মোট ৩২ জনের সাক্ষ‌্যগ্রহণ হয়েছে। আসামি হিসেবে আত্মপক্ষ সমর্থনে গত ১ ডিসেম্বর আদালতে নিজের বক্তব‌্যের একাংশ তুলে ধরেন খালেদা জিয়া।

খালেদা জিয়া ছাড়া অভিযুক্ত অপর আসামিরা হলেন- বিগত চারদলীয় জোট সরকার আমলে খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব বর্তমানে বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

এদের মধ‌্যে জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম আত্মপক্ষ সমর্থন করে আদালতে লিখিত বক্তব্য জমা দিয়েছেন। হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক।