আইভির পাশে থাকবে ১৪ দল: নাসিম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন(নাসিক)নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে জয়ী করতে ১৪ দল ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে বলে জানিয়েছে জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2016, 10:02 AM
Updated : 4 Dec 2016, 10:10 AM

এ লক্ষ‌্যে জোটের শরিক জাসদের প্রার্থীর বিষয়েও একটি সমাধানে পৌঁছানো সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে ১৪ দলের বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে নাসিম বলেন, “আমাদের ১৪ দলের শরিক জাসদের একজন প্রার্থী নারায়ণগঞ্জে নির্বাচন করছেন। তাকে কীভাবে প্রত্যাহার করা যায়, জাসদ নেতাদের সঙ্গে আলোচনা করে শিগগিরই তার সমাধান করা হবে।”

আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠেয় এ নির্বাচনে বর্তমান মেয়র আইভীকেই মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ; বিএনপি থেকে প্রার্থী হয়েছেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন।

বিভিন্ন রাজনৈতিক দল থেকে মোট আট জন এই নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদের মধ্যে জাসদের নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মোসলেম উদ্দিন আহমেদও রয়েছেন।

শনিবার ১৪ দলের নেতাদের এক বৈঠকে জোট শরিক জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তারকে নারায়ণগঞ্জে তাদের প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সে অনুযায়ী মোসলেম মনোনয়ন প্রত‌্যাহারের শেষ দিন রোববার বিকালে রিটার্নিং কর্মকর্তার দপ্তরে প্রত‌্যাহারের আবেদনও জমা দিয়েছেন বলে জানা গেছে।

নাসিম বলেন, “১৪ দলের বৈঠকে আমরা একমত হয়েছি, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আইভীর পাশে সবাই এক সঙ্গে দাঁড়াতে পারব। সবাই একসঙ্গে আইভীর পক্ষে কাজ করে যাব।”

সাম্যবাদী দলের সাধরণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাসহ ১৪ দলের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।