নারায়ণগঞ্জে জাসদকে প্রার্থী প্রত্যাহারের অনুরোধ আ. লীগের

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ১৪ দলীয় জোটের একক প্রার্থী নিশ্চিত করতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু নেতৃত্বাধীন জাসদকে প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2016, 03:14 PM
Updated : 3 Dec 2016, 03:15 PM

শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের নেতাদের এক বৈঠকে এ অনুরোধ করেন তিনি।

এ সময় সামনে থাকা জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতারকেও জাসদের প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সদ্য সাবেক মেয়র সেলিনা হায়াৎ আইভীকে আওয়ামী লীগের পক্ষ থেকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন দেওয়া হয়েছে।

আগামী ২২ ডিসেম্বর ভোট হতে যাওয়া এই সিটি নির্বাচনে ইনু নেতৃত্বাধীন জাসদ থেকে মেয়র প্রার্থী হিসেবে মহানগর জাসদের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদকে মনোনয়ন দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক চৌদ্দ দলের এক নেতা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করার জন্য কাদের ভাই আমাদের অনুরোধ করেছেন। আমাদের আলাদা কোনো প্রার্থী যদি থাকে তাও প্রত্যাহারের অনুরোধ করেছেন কাদের ভাই।”

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মেয়র পদে সেলিনা হায়াৎ আইভীকে প্রার্থী মনোনীত করেছে আওয়ামী লীগ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের অনুরোধের বিষয়ে জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তিনি শুধু আমাদের বলেন নি, সবাইকে অনুরোধ করেছে।

“আমরা বিষয়টি দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত নেব। কাল আমাদের ১৪ দলীয় জোটে বৈঠক। এর আগে এই বিষয় নিয়ে কিছু বলতে পারব না। তাছাড়া এটা তো চৌদ্দ দলের বিষয়। আমরা ওখানে আলোচনা করে দেখব।”

আলোচনার সময় অন্যদের মধ্যে আওয়ামী লীগ নেতা আবদুল মতিন খসরু, খালিদ মাহমুদ চৌধুরী, আবদুস সোবহান গোলাপ, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী উপস্থিত ছিলেন।