জঙ্গিবাদ নির্মূলে বিএনপিকে ক্ষমতার বাইরে রাখার আহ্বান ইনুর

খালেদা জিয়াকে জঙ্গিদের ‘পৃষ্ঠপোষক’ আখ্যায়িত করে জঙ্গিবাদ চিরতরে নির্মূলে তার দল বিএনপিকে কোনো অবস্থাতেই ক্ষমতায় আসতে দেওয়া যায় না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একাংশের সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2016, 03:28 PM
Updated : 25 Oct 2016, 03:28 PM

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘জঙ্গি নির্মূল কর, জঙ্গির সঙ্গী বর্জন ও বিচার কর’ শীর্ষক এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, “দেশের গণতন্ত্রকে বাঁচাতে এবং বাংলাদেশকে উন্নয়নশীল করার পাশাপাশি জঙ্গির কারখানা চিরতরে নির্মূল করতে হলে কোনো অবস্থাতেই বিএনপিকে ক্ষমতায় আসতে দেওয়া যায় না।

“বিএনপি নেত্রী খালেদা জিয়া হলেন জঙ্গিদের প্রধান পৃষ্ঠপোষক এবং তার দল বিএনপি হল জঙ্গি উৎপাদনের কারখানা। তাই জঙ্গিবাদ নির্মূল করে বাংলাদেশকে নিরাপদ করতে খালেদা জিয়াকে বিচারের আওতায় নিয়ে আসতে হবে।”

বিএনপির সমর্থনে জঙ্গি ও সন্ত্রাসী হামলা হয়েছে বলে জাতীয় যুব জোট আয়োজিত ওই মানববন্ধনে দাবি করেন তথ্যমন্ত্রী।

“খালেদা জিয়া ও তার দল বিএনপি আবার গণতন্ত্র ও নির্বাচনের কথা বলা শুরু করেছে। কিন্তুই এদের সমর্থনেই কিছুদিন আগে নির্বাচিত সরকারকে উৎখাত করার জন্য জঙ্গি ও সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।

“বিএনপি নেত্রী খালেদা জিয়া একবার নয়, বারবার প্রমাণ করেছেন তিনি যুদ্ধপরাধী, জঙ্গি এবং সন্ত্রাসীদের পক্ষের শক্তি।”

সংগঠনের সভাপতি রোকোনূজ্জামান রোকনের সভাপতিত্বে মানববন্ধনে জাতীয় যুব জোটের প্রেসিডিয়াম সদস্য মীর হোসেন আক্তার, সহ-সভাপতি ওবায়দুল হক, শহিদুল ইসলাম, নূরুল আক্তারসহ অন্যরা বক্তব্য দেন।