নোমান-হাফিজকে স্থায়ী কমিটিতে নিতে খালেদাকে অনুরোধ

বিএনপির স্থায়ী কমিটিতে দুই মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল নোমান ও হাফিজউদ্দিন আহমেদকে নিতে খালেদা জিয়ার প্রতি অনুরোধ জানিয়েছেন জাফরুল্লাহ চৌধুরী।

জ‌্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2016, 02:16 PM
Updated : 26 Sept 2016, 02:16 PM

কাউন্সিলের পাঁচ মাস পর গত অগাস্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে স্থায়ী কমিটি গঠন করেন, তাতে জ‌্যেষ্ঠ এই দুই নেতার স্থান হয়নি। তাদের রাখা হয়েছে ভাইস চেয়ারম‌্যান হিসেবে।

বিএনপি ঘরানার পেশাজীবী নেতা জাফরুল্লাহ চৌধুরী সোমবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের এক আলোচনা সভায় বক্তব‌্যে স্থায়ী কমিটির শূন‌্য দুই পদ এই দুজনকে দিয়ে পূরণের আহ্বান জানান। 

তিনি বলেন, “আমি অনুরোধ জানাব, যে স্থায়ী কমিটি হয়েছে, হয়েছে। এই অসম্পূর্ণ কমিটিতে দুটি পদ এখনও বাকি আছে। সেখানে নিরাপদে হাফিজ ও নোমানকে নিয়ে নিলে কমিটি সম্পূর্ণ হয়ে যায়। প্রয়োজনে কমিটির পরিধি বাড়ান।”

প্রতি সপ্তাহে দলের স্থায়ী কমিটির অন্তত একটি সভা করতে খালেদা জিয়ার প্রতি অনুরোধ জানান জাফরুল্লাহ। 

পাশাপাশি দলের সাংগঠনিক শক্তি বাড়াতে বিএনপি চেয়ারপারসনের অফিসসূচি পরিবর্তনের পরামর্শও দেন তিনি।

“আলোচনা সভায় কে যেন বলছিলেন, সবাই অপেক্ষা করছেন- খালেদা জিয়া যখন ডাক দেবেন। আমি বলব, তার ডাক দেওয়ার আগে নিজের ঘরে (দল) ডাক দেওয়া দরকার। আমি অনুরোধ করছি, উনি যেন রাত্রি ১২টা পর্যন্ত অফিস করা বন্ধ করে দিয়ে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত অফিস করেন।”

প্রতিদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত বাড়িতে কর্মীদের সাক্ষাৎ দিতেও বিএনপি চেয়ারপারসনের প্রতি আহ্বান জানান জাফরুল্লাহ। তিনি বিএনপির ভেতরে গণতন্ত্রের চর্চা বাড়ানোর পরামর্শও দেন।

গণস্বাস্থ‌্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ এর আগে জামায়াতকে জোট থেকে বাদ দেওয়াসহ নানা পরামর্শ দিয়েছিলেন খালেদা জিয়াকে, কিন্তু তার সেই পরামর্শে শোনা হয়নি।