খালেদার নীরবতাই সমর্থনের প্রমাণ: হাছান

যুদ্ধাপরাধী মীর কাসেম আলী মৃত‌্যুদণ্ড বহাল থাকার প্রতিবাদে তার দল জামায়াতে ইসলামীর ডাকা হরতালে বিএনপির সমর্থন থাকার প্রমাণ খালেদা জিয়াই দিয়েছেন বলে মন্তব‌্য করেছেন আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 08:13 AM
Updated : 31 August 2016, 08:13 AM

মীর কাসেমের ফাঁসির দণ্ড বহালের প্রতিবাদে বুধবার জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদে রাজধানীতে এক অনুষ্ঠানে বিএনপির বিরুদ্ধে রামপাল বিদ‌্যুৎকেন্দ্র বিরোধী ‘বামদের আন্দোলন’ ছিনতাইয়ের অপচেষ্টার অভিযোগও করেন তিনি।

'যুদ্ধাপরাধী জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি দ্রুত কার্যকর ও জামায়াতের ঘোষিত অবৈধ হরতালের প্রতিবাদে’ জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা পরিষদ ঢাকা মহানগর ওই সমাবেশ ও মানবন্ধন কর্মসূচি আয়োজন করে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচন করে হাছান মাহমুদ বলেন, “যুদ্ধাপরাধীদের সন্তানদের বিএনপির নির্বাহী কমিটির সদস্য করেছেন খালেদা।

“জামায়াতের ডাকা হরতালে বিএনপি নীরব। আর নীরবতা সম্মতির লক্ষণ। এর মধ্য দিয়ে খালেদা জিয়া প্রমাণ করেছেন, জামায়াতের ডাকা হরতালে তাদের সমর্থন রয়েছে।”

বিএনপিকে ‘পরগাছা’ আখ্যা দিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, “আন্দোলনে বার বার ব্যর্থ হয়ে দলটি এখন সরকারবিরোধী কোনো ইস্যু না পেয়ে রামপাল নিয়ে বামদের অযৌক্তিক ইস্যুকে হাইজ্যাক করার ব্যর্থ চেষ্টা করছে।”

খালেদা জিয়া ‘অনেক অনুনয়-বিনয় করে’ মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সঙ্গে সাক্ষাৎ পান বলেও দাবি করেন তিনি।

“অনেক কান্নাকাটি, অনুনয়, বিনিয় করে তিনি (খালেদা) তার সাথে সাক্ষাৎ করেছেন। কিন্তু কান্না করে কোনো লাভ হয়নি, তারা নির্বাচনের কথা বলেছে, অপরদিকে, জন কেরি বলেছেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের পথেই আছে।”

হাছান মাহমুদ দাবি করেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক যে গভীর- তা সে দেশের পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফরের মধ্য দিয়ে আবারও প্রমাণিত হয়েছে।

সংগঠনের সভাপতি জিন্নাত আলী খাঁন জিন্নার সভাপতিত্বে মানববন্ধনে অন‌্যদের মধ‌্যে বক্তব্য দেন আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এবিএম তাজুল ইসলাম, উপ-কমিটির সহ-সম্পাদক এম এ করিম ও সংগঠনের সহ-সভাপতি খন্দকার ফরিদ উদ্দীন আহমেদ।