লজ্জা থাকলে পদত্যাগ করুন, ফখরুলকে হানিফ

বিএনপির প্রতিষ্ঠাতা থেকে শুরু করে বর্তমান নেতৃত্বও খুনিদের হাতে দাবি করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2016, 12:41 PM
Updated : 23 August 2016, 12:41 PM

মঙ্গলবার রাজধানীর পরিবাগে বাংলাদেশ টিঅ্যান্ডটি শ্রমিক কর্মচারী ফেডারেল ইউনিয়ন আয়োজিত এক আালোচনা সভায় তিনি বলেন, “পঁচাত্তরে পরিবারসহ বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারী হিসেবে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সরাসরি জড়িত ছিল।

“তারপর খালেদা জিয়া একইভাবে আগুন দিয়ে দেশের সাধারণ মানুষকে পুড়িয়ে মেরেছে। তার ছেলে তারেক রহমান হাওয়া ভবন থেকে একুশে অগাস্ট গ্রেনেড হামলা পরিচালনা করেছেন। প্রকারান্তরে বিএনপি খুনির দলে পরিণত হযেছে।”

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ফাইল ছবি)

এরপর বিএনপি মহাসচিবের উদ্দেশে হানিফ বলেন, “মির্জা ফখরুল সাহেব, এই খুনির দলের সাথে রাজনীতি করে আপনার মনে অনেক কষ্ট… সেটা আমরা জানি। তাই লজ্জাবোধ থাকলে এই খুনির দল থেকে পদত্যাগ করুন।”

বঙ্গবন্ধু হত্যার ‘পরিকল্পনার দায়ে’ জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি করেন আওয়ামী লীগ নেতা হানিফ।

তিনি বলেন, “জিয়া কখনো প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না। মুক্তিযুদ্ধের সময় সে পাকিস্তানের চর হিসেবে কাজ করেছে। আর বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারী হিসেবে সরাসরি জড়িত ছিল।

“এর জন্য একটি স্বাধীন তদন্ত কমিটি গঠন করে জিয়ার মরণোত্তর বিচারসহ কারা কারা এই হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিল- জাতির সামনে তাদের মুখোশ উন্মোচন করে তুলে ধরা হোক।”

সংগঠনের সভাপতি মো. শাহনেওয়াজের সভাপতিত্বে সভায় সংগঠনের মহাসচিব ফারুক আহমেদ, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দি, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুর হক মন্টু বক্তব্য রাখেন।