তারেকের সাজা: বুধবার ফের বিক্ষোভ বিএনপির

মুদ্রা পাচার মামলায় তারেক রহমানকে হাই কোর্টের দেওয়া সাজার বিরুদ্ধে বুধবার দেশজুড়ে আবারও বিক্ষোভ করবে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2016, 06:29 AM
Updated : 25 July 2016, 02:28 PM

সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, “ভোটারবিহীন সরকার কর্তৃক রাজনৈতিক প্রতিহিংসামূলকভাবে দায়েরকৃত মুদ্রা পাচার মামলায় বিচারিক আদালতের বেকসুর খালাসের রায় বাতিল করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে আগামী ২৭ জুলাই বুধবার ঢাকা মহানগরীসহ দেশব্যাপী মহানগরের থানায় থানায় ও জেলাধীন উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে।”

ঘুষ হিসেবে আদায়ের পর ২০ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগে করা এ মামলায় ২০১৩ সালে তারেককে খালাস ও তার বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছিল জজ আদালত।

এর বিরুদ্ধে আপিলের রায়ে হাই কোর্ট বৃহস্পতিবার তারেকের খালাসের রায় বাতিল করে সাত বছরের কারাদণ্ড ও ২০ কোটি টাকা জরিমানা করেছে; বহাল রাখে মামুনের সাজা।

ওই রায়ের প্রতিবাদে শনিবার ঢাকা মহানগরসহ সারা দেশে জেলা সদরে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ছিল বিএনপির।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, নতুন মামলা ‘সৃষ্টি করে’ বিরোধী দলের নেতাকর্মীদের দীর্ঘদিন ধরে আটকে রেখে পীড়ন-নির্যাতনের ‘অভিনব নিষ্ঠুর কৌশল’ অনুসরণ করছে সরকার।

“সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ওপর গ্রেনেড হামলা মামলায় রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলায় সিলেটের নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌর মেয়র জি কে গউসকে জড়িয়ে দীর্ঘদিন আটকে রাখা হয়েছে।

“সরকারের ঘৃণ্য এই প্রতিহিংসার আমরা নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

দলের চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, কেন্দ্রীয় নেতা শাম্মী আখতার, তাইফুল ইসলাম টিপু ও মুনির হোসেন এসময় উপস্থিত ছিলেন।