জামিনে কারামুক্ত বিএনপি নেতা রফিকুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2016, 04:28 PM
Updated : 27 June 2016, 04:28 PM

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সুপার মো. জাহাঙ্গীর কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সোমবার রাত ৮টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে মুক্ত করা হয়েছে।

নাশকতার অভিযোগে রফিকুল ইসলাম মিয়ার বিরুদ্ধে রাজধানীর পল্টন, শাহ আলী, মতিঝিল, মিরপুর, পল্লবী ও যাত্রাবাড়ী থানায় ২৮টি মামলা রয়েছে। চলতি বছরের ১৬ মে বিচারিক আদালতে আত্নসমর্পণ করে জামিন চাইলে জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়।

২৮ মামলার মধ্যে ৩১ মে সাতটিতে ও ৯ জুন পাঁচটিতে হাই কোর্ট থেকে তিনি জামিন পান। সর্বশেষ বৃহস্পতিবার শাহ আলী থানার এক মামলায় হাই কোর্ট থেকে জামিন পান তিনি।

উচ্চ আদালত থেকে মোট ১৩টি মামলায় জামিনের পাশাপাশি নিম্ন আদালত থেকে আরও ১৪টি মামলায় জামিন পেয়েছেন বিএনপি নেতা রফিকুল। এছাড়া আরেকটি মামলায় অভিযোগপত্রে তার নাম না থাকায় জামিনের প্রয়োজন নেই বলে জানিয়েছিলেন রফিকুলের আইনজীবী ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী।

কারা কর্মকর্তা জাহাঙ্গীর কবির “সোমবার বিকালে সর্বশেষ শাহআলী থানার বিশেষ ক্ষমতা আইনের মামলা ও পল্টন থানার ভাংচুর মামলায় তার (রফিকুলের) জামিনের কাগজপত্র কারাগারে আসে। পরে কাগজপত্র যাচাই-বাছাই করে তাকে মুক্তি দেওয়া হয়।”

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য মো. শায়রুল কবির খান বলেন, কারাগার থেকে ছাড়া পাওয়ার পর বিএনপি নেতা রফিকুলকে কারাফটকে দলের যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকনসহ নেতাকর্মীরা শুভেচ্ছা জানিয়েছেন।